WordPress সাইটের সময় ও তারিখ এবার বাংলায় দেখান

WordPress সাইটের সময় ও তারিখ এবার বাংলায় দেখান

WordPress সাইটের সময় ও তারিখ এবার বাংলায় দেখান

আসসালামু আলাইকুম, কেমন আছেন সবাই? আশা করি ভাল আছেন, আমিও আপনাদের দোয়াতে অনেক ভাল আছি, অনেক দিন পরে আপনাদের মাঝে এলাম, এখন বেশি কথা না বারিয়ে সরাসরি কাজে চলে যাই,WordPress সাইটের সময় ও তারিখ এবার বাংলায় দেখান।

অনেকেরই বর্তমানে নিজের নামে বা নিজের একটি ব্লাগ আছে, আর এই ব্লগটি বেশি ভাগ লোকেই ব্যবহার করে থাকে জনপ্রিয় ওয়ার্ডপ্রেস দিয়ে, আর এখন ওয়ার্ডপ্রেস দিয়ে বলতে গেলে যেকোন ধরনের ওয়েব সাইট’ই তৈরী করা সম্ভব। আর আমরা অধিকাংশ মানুষ’ই চাই আমার ওয়েব সাইটটি বাংলাতে থাকুক, কিন্তু দেখা যায় ওয়েব সাইট বাংলাতে করলেও কিছু কিছু যায়গা থেকে বাংলা হয় না, যেমন ধরুন সময় 11.45am তারিখ 12/07/2024 ইত্যাদি, এই রকম সংখ্যা গুলো সহজে বাংলা হয় না, আর আপনি চাইলে এখন এটাও বাংলা করতে পারবেন, এজন্য একটি প্লাগিন ব্যবহার করতে পারেন প্লাগিনটির নাম SP 1KB Bangla Date And Time এটির কাজ

  • The Time
  • The Date
  • Get The Date
  • Comments Number
  • Get Comment Date
  • Get Comment Time

এই সকল বিষয়ের গুলোর মধ্যে যে সকল ইংরেজি সংখ্যা আছে সে গুলো বাংলা করবে, প্লাগিনটি তৈরী করেছি আমি, যদি ভাল লাগে তাহলে একটি ফিটব্যাক আশা করি আপনাদের কাজ থেকে, যদি ফিডব্যাক দিতে চান তাহলে প্রথমে http://wordpress.org/ সাইটে রেজিষ্ট্রেশন করুন এরপরে লগইন অবস্থায় আমার প্লাগিনে যান SP 1KB Bangla Date And Time  বাম পাশে দেখুনMy Rating নামে একটি অপশন আছে সেখান থেকে কয়টা ষ্টার দিতে চান ক্লিক করুন। পরবর্তীতে আপনার মতামত লিখুন। ধন্যবাদ সময় করে আমার টিউনটি পড়ার জন্য।

প্লাগিনটি ডাউনলোড লিংক: SP 1KB Bangla Date And Time

কোন সমস্যা হলে অবশ্যই আমাকে কমেন্ট করে যানাবেন, ধন্যবাদ সবাই ভাল থাকুন, সুন্দর থাকুন, এই প্রত্যাশায় আজ এ পর্যন্ত’ই। আল্লাহ হাফেজ।

Read More: দেখে নিন কিভাবে নিজেই বুঝবেন আপনার WordPress সাইটের থিমে কোন সমস্যা আছে কিনা

WordPress সাইটে FAQ প্রশ্ন পর্ব চালু করুন

WordPress সাইটের জন্য নিয়ে নিন লগইন ও রেজিস্টিশন প্লাগনি

আপনার WordPress সাইটে Trickbd এর মতো কমেন্ট Role দেখান একটা মাত্র Plugin দিয়ে । 

শেষকথা

WordPress সাইটের সময় ও তারিখ এবার বাংলায় দেখান, যদি আপনার সাইটে দেখাতে না পারেন, তাহলে কমেন্ট করবেন।

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment