নিয়ে নিন আন্ড্রোয়েডের জন্য সেরা হ্যাকিং এপ। স্নিফিং, এমআইটিএম এ্যটাক, SSH শেল সহ হ্যাকিং-এর অনেক টুল নিয়ে চরম এই এপটির ব্যবহার জেনে নিন। (Part 1)

বিঃদ্রঃ এই এপটি ব্যবহারের জন্য ফোন রুট থাকা লাগবে। তার চেয়েও বড় কথা হচ্ছে যে এটা কোন WiFi হ্যাকিং টুল না (যদিও এরকম একটি অপশন আছে)। তাই WiFi হ্যাকিং-এর বিষয়ে কথা না বললেই ভাল হয়। সর্বোপরি এটার ধারা কোন ক্ষতি সাধন হলে সে দায় জনগন 🙂 বা আমি নেব না।

প্রথমে এপটি সম্পর্কে কিছু জেনে নেয়া যাক। (H)

এপটির নাম zANTI। ডেভেলপ করেছে Zimperium নামের একটি প্রতিষ্টান। এপটি Play Store এ নেই কারন সেটি প্লে-স্টোরের TOS এর সাথে সাংঘর্ষিক।এটার সাইজ ১৫ এম্বির মত। সম্ভবত আন্ড্রোয়েড ৪.X বা তার উপরের সব রুট ফোন এই এপ চালাতে সমর্থ।

ডাউনলোড করে নিন।

এই এপটির প্রধান কাজ হল Wifi Sniff করা। অর্থাৎ এপটি যদি কোন একটি WiFI নেটওয়ার্কে সংযোক্ত থাকে তাহলে ঐ WiFi দিয়ে যেসব ডাটা ট্রাস্নফার হয় তা সে দেখতে কিংবা Modify করতে পারে। যা এতদিন শুধু PC দিয়েই করা যেত।

প্রথমে এপটি ওপেন করে Skip এ ক্লিক করবেন তারপর স্ক্রিনে Next লেখা আসবে, কয়েকবার next দেয়ার পর “I am fully authorized…” এ ক্লিক দিয়ে finish এ চাপুন। এখন দেখে নিন এই এপটির ফিচারড অপশনগুলু ও তার ব্যবহার।

  • Main Screen/Home screen(i)
  • Screenshot_2017-01-21-18-33-45-picsay

এপটি ওপেন করলে যে স্ক্রিনটি আসবে তাই হল Home Screen। আপনি যদি কোন WiFi Network এ কানেক্টেড থাকেন তাহলে সেটি ঐ নেটওয়ার্কের রাউটার/হটস্পট এবং সব কানেক্টেড ডিভাইসের তালিকা দেখাবে। এখন ধরেন আপনি দেখানু একটি ডিভাইসটি Sniff বা সহজ বাংলায় হ্যাক J করতে চান। এজন্য দেখানু তালিকা থেকে নির্দিষ্ট একটি ডিভাইস বেচে নিলেন এবং তাতে ক্লিক করলেন।

  • After Click on device
  • Screenshot_2017-01-21-18-45-34-picsay

উপরের পর্বের পরই আসবে এই অপশনটি। এখানে এসে দেখবেন দুটি সেকশন আছে যথাক্রমে Operative actions & attack actions। Operative Actions এ পাবেন Scan & Connect to remote port। এবং Attack Actions এ পাবেন Password

Complexity audit, MITM, Shellshock, SSL poodle। এখন কথা হচ্ছে এই সব অপশন সব ডিভাইসে নাও দেখাতে পারে কারন ডিভাইসের অপেরেটিং সিস্টেম ভিন্ন হতে পারে।

  • Scan(M)

স্ক্যানে ক্লিক করলে একটা অপশন আসবে। এখানে ডিভাইসটা যদি Computer হয় তাহলে স্ক্রিপ্ট সিলেক্ট করে দিতে পারেন আর না হলে শুধু Scan সিলেক্ট করুন। Scan শেষ হলে রেজাল্ট Nmap scans tab এ দেখতে পাবেন।

  • Connect to a remote port(PC)(E)

Nmap scan থেকে আপনি পেতে পারেন ডিভাইসটির ওপেন পোর্ট যা আপনি Connect to remote port এ ব্যবহার করে ডিভাইসটির সম্পুর্ন কন্ট্রল নিতে পারবেন। অর্থাৎ আপনি পেয়ে যাবেন remotely command prompt চালানুর ক্ষমতা।

  • Password Complexity audit: সংরক্ষিত দুর্বল পাসওয়ার্ড বের করে। এই অপশন দিয়ে ডিভাইসটিতে থাকা ভিবিন্ন ফাইল যা ব্রাউজার দিয়ে এক্সেস করা যায় তা পাওয়া যায়।
  • Man In The Middle(MITM)(L)
  • tutorial_3

এটা সবচেয়ে গুরুতপুর্ন এবং আকর্ষণিয় অপশন। এর মাধ্যমে আপনি ডিভাইসটি যে ডাটা প্রেরন বা রিসিব করে তা দেখতে এবং Modify করতে পারবেন।

এটা এক কথায় শেষ হবে না। আসা করি এ বিষয় সহ অন্যান্য অপশন সমুহ অন্য একটি টিউনে লিখব।

 

Share This Post

Leave a Comment