জুম্মাহর আমল – 8- Jummah Amal –8

image_073

بِسْمِ اللّهِ الرَّحْمـَنِ الرَّحِيمِ

In the name of Allah, The Beneficent, The Merciful.

মহান আল্লাহর নামে, তার নামে যিনি রহমান ও রহিম

———————————-[ Surah Al kahaf ]—————————————————–

هَؤُلَاء قَوْمُنَا اتَّخَذُوا مِن دُونِهِ آلِهَةً لَّوْلَا يَأْتُونَ عَلَيْهِم بِسُلْطَانٍ بَيِّنٍ فَمَنْ أَظْلَمُ مِمَّنِ افْتَرَى عَلَى اللَّهِ كَذِبًا      (15

এরা আমাদেরই স্ব-জাতি, এরা তাঁর পরিবর্তে অনেক উপাস্য গ্রহণ করেছে। তারা এদের সম্পর্কে প্রকাশ্য প্রমাণ উপস্থিত করে না কেন? যে আল্লাহ সম্পর্কে মিথ্যা উদ্ভাবন করে, তার চাইতে অধিক গোনাহগার আর কে?

“These our people have taken for worship gods other than Him: why do they not bring forward an authority clear (and convincing) for what they do? Who doth more wrong than such as invent a falsehood against Allah.

 

 

وَإِذِ اعْتَزَلْتُمُوهُمْ وَمَا يَعْبُدُونَ إِلَّا اللَّهَ فَأْوُوا إِلَى الْكَهْفِ يَنشُرْ لَكُمْ رَبُّكُم مِّن رَّحمته ويُهَيِّئْ لَكُم مِّنْ أَمْرِكُم مِّرْفَقًا           (16

তোমরা যখন তাদের থেকে পৃথক হলে এবং তারা আল্লাহর পরিবর্তে যাদের এবাদত করে তাদের থেকে, তখন তোমরা গুহায় আশ্রয়গ্রহণ কর। তোমাদের পালনকর্তা তোমাদের জন্যে দয়া বিস্তার করবেন এবং তিনি তোমাদের জন্য তোমাদের কাজ কর্মকে ফলপ্রসু করার ব্যবস্থা করবেন।

“When ye turn away from them and the things they worship other than Allah, betake yourselves to the Cave: Your Lord will shower His mercies on you and disposes of your affair towards comfort and ease.”

———————————————————————————————————-

জুম্মাহর আমল সমূহ:

১. সূরা কাহাফ তেলাওয়াত করা. ২. নখ কাটা, ৩. মেসওয়াক করা, ৪. জুম্মাহর নিয়তে গোসল করা, ৫.উত্তম কাপড়টি পরা,৬. সুরমা ব্যবহার করা, ৭. আতর / সুগন্ধি ব্যবহার করা, ৮. পেয়াজ রসুন না খাওয়া, ৯. পায়ে হেটে মসজিদে যাওয়া, ১০. ইমামের নিকটে বসা.

————————————————————————————————-

JUmmahr Amal (should to do)

————————————————————————————————-

  1. Cut nails. 2. Have gusul /bath and weare perfume.  3. do clerk , 4.  Reading surah Al Kahaf.  5. sending a lot of blessing to Prophets, 6. avoid onion and  Garlic. 7.  weare best dress of yours.  ( not best of market)   8. Go for salat / prayer at 1st moment of Azan.  9. Seat near of Imam.
Share This Post

Leave a Comment