ফেসবুক ম্যাসেঞ্জার লাইট! ডাওনলোড করে নিন আর ডাটা খরচ কমান । ৫১২ Mb রেম এর Phone এ খুব ভাল চলবে

ফেসবুকের মেসেজিং ও অডিও-ভিডিও কলিং অ্যাপ মেসেঞ্জার। এবার মেসেঞ্জারের একটি নতুন সংস্করণ নিয়ে আসছে ফেসবুক। যেসব এলাকায় ইন্টারনেট সংযোগ ধীরগতির, সেখানকার ব্যবহারকারীদের কথা মাথায় রেখে তৈরি করা হয়েছে অ্যাপটি। গতকাল রোববার অ্যাপটি উন্মুক্ত করা হয়। এ খবর জানিয়েছে বার্তা সংস্থা রয়টার্স।

messenger-lite-scr-1 messenger-lite-scr-2

ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়েছে, কেনিয়া, তিউনিশিয়া, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও ভেনেজুয়েলার ব্যবহারকারীরা প্রাথমিকভাবে অ্যাপটি ব্যবহার করার সুযোগ পাবেন। এরপর অন্যান্য অঞ্চলের ব্যবহারকারীদের জন্যও অ্যাপটি উন্মুক্ত করা হবে। কিন্তু আমরাতো আর বসে থাকার পাত্র না। আমরা এখন থেকেই ম্যাসেঞ্জার লাইট চালাব।

ম্যাসেঞ্জার লাইট অ্যাপ ডাওনলোড লিঙ্কঃ

Note: লিংকে প্রবেশের পর নিচে Free Download  এ ক্লিক করুন তারপর কোড বসিয়ে ৩0 Second Wait করে Create Download Link থেকে  ডাওনলোড করে ফেলুন।

 

প্লেস্টোর থেকে শুধু মাত্র কেনিয়া, তিউনিশিয়া, মালয়েশিয়া, শ্রীলঙ্কা ও ভেনেজুয়েলার ব্যবহারকারীরা ডাওনলোড দিতে পারবে।

তবে আপাতত মেসেঞ্জারের সব সুবিধা পাওয়া যাবে না মেসেঞ্জার লাইট অ্যাপটিতে। শুধু টেক্সট করা, ছবি ও লিংক পাঠানো যাবে। অডিও-ভিডিও কলিং বা পেমেন্টের সুবিধা পাবেন না মেসেঞ্জার লাইট ব্যবহারকারীরা।

উত্তর আমেরিকা, ইউরোপসহ বিশ্বের উন্নত দেশগুলোতে বেশ দ্রুত ছড়িয়ে পড়েছে ফেসবুক ও মেসেঞ্জার অ্যাপটি। এসব দেশে ইন্টারনেট সংযোগ যেমন দ্রুত, তেমনি প্রযুক্তিগত দিক থেকেও এসব অঞ্চলের ব্যবহারকারীরা এগিয়ে রয়েছেন। ফেসবুক এখন নজর দিতে যাচ্ছে এশিয়া, আফ্রিকা ও লাতিন আমেরিকার মতো জনবহুল কিন্তু ধীরগতির ইন্টারনেট সংযোগের এলাকাগুলোতে। শুরুতে অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেম ব্যবহারকারীরাই মেসেঞ্জার লাইট অ্যাপটি ব্যবহার করতে পারবেন।

হেড অব মেসেঞ্জার ডেভিড মার্কোস রয়টার্সকে বলেন, ‘আমরা সত্যিকার অর্থেই মেসেঞ্জারকে সবার কাছে নিয়ে যেতে চাই।’ এ ছাড়া ফেসবুকের সহপ্রতিষ্ঠাতা ও প্রধান নির্বাহী মার্ক জাকারবার্গ সব সময়ই বলে এসেছেন, পৃথিবীর প্রতিটি প্রান্তে ইন্টারনেট পৌঁছে দিতে চান তিনি। আর সে লক্ষ্যে কাজ করছেন তাঁরা।

২০১১ সালে আইওএস ও অ্যানড্রয়েড অপারেটিং সিস্টেমের জন্য মেসেঞ্জার অ্যাপটি চালু করেছিল ফেসবুক। গত এপ্রিলে ফেসবুকের পক্ষ থেকে জানানো হয়, প্রতি মাসে বিশ্বুজড়ে ৯০ কোটি ব্যবহারকারী ফেসবুক মেসেঞ্জারে সক্রিয়।


সৌজন্য: BDTrick99.ga

Share This Post

Leave a Comment