এক সপ্তাহে ৫ লাখ গ্রাহক হারিয়েছে উবার

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : গত এক সপ্তাহে অন্তত ৫ লাখ উবার গ্রাহক তাদের ডিভাইস থেকে উবার অ্যাপস মুছে ফেলেছেন। সোশ্যাল মিডিয়ায় ‘ডিলিট উবার’ হ্যাশটাগে এক ক্যাম্পেইনের মাধ্যমে এই গ্রাহক কমেছে বলে জানা গেছে।

যদিও উবারের একজন নির্বাহী নিউ ইয়র্ক টাইমসকে দেওয়া সাক্ষাতকারে জানিয়েছে, এই ক্যাম্পেইন তাদের ব্যবসাকে প্রভাবিত করতে পারেনি।

নিউ ইয়র্ক টাইমস জানিয়েছে, তিনটি গোপন সূত্রের মাধ্যমে অভ্যান্তরীণ ম্যাট্রিক্সে দেখা গেছে এই ক্যাম্পেইনের সময়কালে অন্তত ৫ লাখ মানুষ তাদের অ্যাকাউন্ট ডিলিট করেছেন ও অ্যাপটি আনইনস্টল করেছেন।

Delete Uber-TechShohor

তবে ‘ডিলিট উবার’ ক্যাম্পেইনের মাধ্যমে শতভাগ লোকই যে তাদের অ্যাকাউন্ট ডিলিট করেছেন তা নাও হতে পারে। এমনও হতে পারে তারা এমনিতেই বিরক্ত হয়ে বা অন্য কারণে অ্যাকাউন্ট ডিলিট করেছেন। কারণ উবার অপছন্দ করার অনেক কারণও রয়েছে!

যদিও ৫ লাখ ব্যবহারকারী উবারের জন্য আপাতভাবে কিছুই না, তবে দীর্ঘমেয়াদে তা ব্যবসায়ে বিরুপ প্রভাব ফেলতে পারে। উবারের পক্ষ থেকে ঐসকল ব্যবহারকারীকে আলাদভাবে একটি নোটও পাঠিয়েছে উবার।

উবারের মতে তাদের ব্যবসা আগের থেকে ভালোই চলছে। প্রতিষ্ঠানটি হেড অব বিজনেস রিচেল হোল্ট জানান, আগের সপ্তাহগুলো থেকে গত সপ্তাহে যুক্তরাষ্ট্রে অধিক ট্রিপ গ্রহণ করেছেন ব্যবহারকারীরা।

ম্যাশেবল অবলম্বনে রুদ্র মাহমুদ

Share This Post

Leave a Comment