ধারাবাহিক ভাবে Web Design শিখুন A-Z পর্ব ১

আসসালামুয়ালাইকুম , বন্ধুরা কেমন আছেন ?? ভাল আছেন না থাকলেও ভাল হয়ে যাবেন ।
Computer Science এ যারা Engineering করতেছেন তাদের জন্য এটা বেশ জরুরি । এমন কোন Computer Subject নেই যেখানে Programing নেই । সেই যে ক্লাস ১ থেকে ১০ পর্যন্ত পরলাম শুধু গণিত কে ফাকি দিয়ে । ভাবলাম computer এ পরবো Mathematices দিয়ে কি করবো এখন এসে দেখছি আমাদের প্রোগ্রামিং এ মুল জিনিস হল Mathematices . হাহা !
নো চিন্তা Do Foorti . আমিও ঝাপিয়ে পরেছি !
আপনারা যারা আমার মত ভঁয় পাচ্ছিলেন তাদের জন্যই আমি আরও সহজ ভাবে শিখাব Web Design . Html হল প্রোগ্রামিং এর মাদার Language . সর্ব প্রথম আমাদের দেশে করানো হয় C Programing . কিন্তু বাহিরের দেশ গুলোতে সর্ব প্রথম শিখানো হয় html . কারন তারা জানে html সব চেয়ে সহজ আবার সবPrograming এর মুল উৎস ।
———–
উদাহরণ দিতে গেলে আমি দেখাবো যারা Expert ভাই আছে তারা জানেন Javascript Programing Run করাইতে গেলে এতাই কিন্তু দিতে হয় ! হোক না কেন আলাদা ফাইল গুলোর Format .js .php .css সেটার হিসেব আলাদা । কিন্তু Luncer কে html ই রাখতে হয় । আর তাছারাও html + css যারা ভাল ভাবে জানবে তাদের কাছে লুপ , String কোন বিষয় ই নয় । সি প্রোগ্রামিং এ এসব আছে । পাইথন এ এসে কিছুটা উলটা । এর পর আবার সি শার্প । মোটমাটে html তাই সর্বপ্রথম জানা দরকার ।

তাই আমার সাথে যদি আপনারা থাকেন তাহলে আমি আপনাদের জিরো থেকে হিরো বানাই দিব । আমি আপনাদের শিখাবো html , css , javascript , php এরপর যদি আপনারা আমার সাথে থাকেন তাহলে সি Programing থেকে সুরু করে আরও Advance লেভেলে নিয়ে যাবো । তবে আমার শর্ত একটাই আমার সাথে নিয়মিত থাকতে হবে । শুরু TrickBD এর ভাইরা কষ্ট করে একটা Javascript ফাংশন বানিয়ে পোস্ট করবে আর আপনারা টা বসে বসে আরামে চালাবেন এটা তো হতে পারেনা । হাহা ! মজা করলাম ! আপনাদেরকেও জানতে হবে কিভাবে Javascript কোডিং করতে হয় ।
তাই সর্ব প্রথম আমি আপনাদের সামনে নিয়ে এসেছি html+ CSS নিয়ে আলোচনা । এগুলো কখনই টিউন লিখে শিখানো সম্ভব নয় এজন্য আমাদের Youtube মামারা আছে । Youtube এর মাদ্ধমে আপনারা শুধু মাত্র TrickBD এর মাদ্ধমে আপনারা শিখতে পারবেন । আমি TrickBD কে মোবারকবাদ জানায় এত সুন্দর উপকার এর মাদ্ধম করে দেওয়ার জন্য ।

আজকে যেই Video share করবো সেটাতে আপনারা জানতে পারবেন Web Design আসলে কি ??? কিভাবে করে ! কোথায় করে এই প্রস্ন গুলোর জবাব পাবেন ।

প্রথমে এই লিংক এ ক্লিক করুন তাহলে নিচের মত Screen পাবেন ।

Skip add এ ক্লিক করেন । এরপর আমার দেওয়া Video পাবেন এবার দেখুন ।

note pad download link link
ভিডিও দেখে কোন সমস্যা থাকলে আমাকে অবশ্যই জানাবেন । Comment করবেন । ধারাবাহিক ভাবে Tune করবো তাই আপনারা কেও মিস করবেন না । ভাল থাকবেন সুস্ত থাকবেন এই কামনায় শেস করছি । আল্লহ হাফেজ ।

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment