HSV : [ নাস্তিকতা ] আল্লাহকে কে সৃষ্টি করেছে ?

بِسۡمِ اللّٰہِ الرَّحۡمٰنِ الرَّحِیۡمِ

আসসালামু আলাইকুম।
আমি Haseev
আল্লাহকে কে সৃষ্টি করেছে..?
প্রথমে উক্ত প্রশ্নটির উত্তরের আগে কিছু কথা….

এক সময় বিজ্ঞানীরা বলত সূর্য তার নিজ অক্ষে স্থির। কিন্তূ মহাগ্রন্থ আল কোরআনে বলা আছে সূর্য তার নিজ অক্ষেও গতিশীল। আল্লাহু আকবর… পরবর্তিতে তৎকালীন বিজ্ঞানীদের যুক্তি,মতবাদ,ধারণা সবগুলো ভুল প্রমাণিত হয়। এটাই প্রমাণিত হয় যে সূর্য তার নিজ অক্ষেও গতিশীল। যুগে যুগে এভাবেই কোরআনের সত্যতা প্রকাশ পাবে। অল্প বিদ্যাধরী নাস্তিকরা যতই ষড়যন্ত্র করুক না কেন। তাদের কুযুক্তির ফিতনা কালে কালে নিপাত যাবে। তাদের কথাই বিভ্রান্ত হবেন না। চলুন এবার একটি হাদিস জানি…

রাসুলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম ইরশাদ করেনঃ অন্ধকার রাতের মত ফিতনা আসার আগেই তোমরা নেক আমলের প্রভি অগ্রসর হও। সে সময় সকালে একজন মুমিন হলে বিকালে কাফির হয়ে যাবে। বিকালে মুমিন হলে সকালে কাফির হয়ে যাবে। দুনিয়ার সামগ্রীর বিনিময়ে সে তার দ্বীন বিক্রি করে বসবে।
সহিহ মুসলিম (ইফা) হাদিস নং ৬৮৬০।

উক্ত হাদিসের সাথে বর্তমান সমাজের অনেক মিল রয়েছে। সঠিক ধর্মীয় জ্ঞান চর্চার অভাবে ও অল্প পরিসরে বিজ্ঞানকে জানার ফলে (যাকে বলে অল্প বিদ্যা ভয়ংকরী) নাস্তিকতার প্রভাব পড়ছে। এমতাবস্থায় “প্যারাডক্সিক্যাল সাজিদ” বইটিতে নাস্তিকদের বিভ্রান্তিকর যুক্তির জবাব দিয়েছেন আরিফ আজাদ স্যার। বইটি থেকেই শেয়ার করলাম আজকের পোস্ট….

(আপনাদের সাড়া পেলে আরও শেয়ার করব ইনশাআল্লাহ্‌)








জাযাকাল্লাহ খাইরান।

Share This Post

Leave a Comment