HSV : কপিমুক্ত পোস্ট করেও টিউনার হতে পারছেন না? কারণ টা জানুন ।

بِسۡمِ اللّٰہِ الرَّحۡمٰنِ الرَّحِیۡمِ
আসসালামু আলাইকুম

Trickbd-র জনপ্রিয়তা এখন তুঙ্গে। সাম্প্রতিক সময়ে Registration সুবিধা চালু হওয়াতে বহুসংখ্যক নতুন সদস্য নিয়ে ট্রিকবিডি এখন প্রযুক্তিময় নেট দুনিয়ায় যে অগ্রগামী ভূমিকা রাখছে তা বলার অপেক্ষা রাখে না।

Registration চালু হওয়াতে Author দের পোস্টে কমেন্টের সংখ্যা যেমন বৃদ্ধি পেয়েছে তদ্রুপ তাদের অনুপ্রেরণাও বৃদ্ধি পেয়েছে। পোস্ট করে আমরা তো আর Admin এর মতো লভ্যাংশ পাই না। অনুপ্রেরণাটাই আমাদের একান্ত কাম্য।

Trickbd-তে অনেক Author রয়েছে। কিন্তু মানসম্মত কয়জন Author রয়েছে সেটায় ভাবার বিষয়। ফালতুদের তালিকাতে আমিও একজন। নতুন Contributor-দের অনেকে Author হওয়ার জন্য আপ্রাণ চেষ্টা করছেন। অনেকে সফল হয়েছেন। কিন্তু অধিকাংশ Contributor অনেক পোস্ট করেও ব্যর্থ। এনিয়েই আমার আজকের পোস্ট। আর হ্যা.. Topic 3 কিন্তু সবাই পড়বেন..

Topic : 1
==========


==========
কমেন্ট বক্সে বার বার লিখছেন ” কপিমুক্ত পোস্ট করেছি Author করেন। কপিমুক্ত পোস্ট করেছি Author হতে পারছিনা কেন……..ইত্যাদি।” তাদের উদ্দেশ্যে একটাই কথা আমার….

” BRO…কপিমুক্ত পোস্ট করলেই অথোর হওয়া যায় না। ”

( আপনি হয়ত আমাকে বলছেন…ট্রিকবিডির রুলে বলা আছে কপিমুক্ত পোস্ট করলেই অথোর হওয়া যায়, তুই পণ্ডিত কী বলছিস..!!)

Bro অবাক হওয়ার কিছু নাই। বর্তমানে শুধুমাত্র কপিমুক্ত পোস্ট করলেই অথোর করা হচ্ছেনা। পোস্টের content ও quality কে অধিক প্রাধান্য দেওয়া হচ্ছে। আপনার কপিমুক্ত পোস্টগুলো একারণেই Admin & Moderator এর নিকটে গ্রহণ যোগ্যতা হারাচ্ছে।

Topic 2
===========

===========
আর যাদের কয়েকটি পোস্ট পাবলিশ করা হয়েছে কিন্তু আপনাকে অথোর করা হয়নি, তারা মনোবল হারাবেন না। লক্ষ করুন.. আপনার পোস্টগুলো Trickbd Panel কে হয়ত অাকৃ্ষ্ট করেছে,কিন্তু ঠিক অতটা অাকৃষ্ট করতে পারিনি যার কারণে আপনাকে অথোর করা হবে। সোজা কথায় আপনার পোস্টের Content & Quality আরও আকর্ষণীয় করতে হবে।

Topic 3

এবার সকল Author ও Contributor-দের উদ্দেশ্যে বলতে চাই যারা ট্রিকবিডিতে পোস্ট করছেন। আপনাদের নিকট অনুরোধ রইল…আপনার প্রতিটি পোস্টের সাথে একটি করে কুরানের আয়াত অথবা হাদিস শেয়ার করুন। viewer যত বাড়বে আপনার আমল নামাতেও তদ্রুপ নেকি বাড়তে থাকবে। পরকালে যা অনেক গোনাহকে মুছে দিতে পারবে। এনিয়ে আগামীতে বিস্তারিত পোস্ট করব ইনশাল্লাহ।

Hadithbd.com থেকে হাদিস কপি করতে পারেন

(অলাভজনক ওয়েবসাইট তাই স্পাম ভাববেন না)
অথবা

( সহিহ হাদিস শেয়ার করতে এই অ্যাপটি দুইটি ডাউনলোড করুন )

1. বাংলা হাদিস 60 MB

2 আল-হাদিস 42 MB

Playstore এর সকল হাদিস অ্যাপ নির্ভরযোগ্য নয়। জাল হাদিস সম্পর্কে সচেতন করার জন্যই উক্ত অ্যাপ দুইটা suggest করলাম।

[ মনে রাখবেন, HSV আমার পোস্টের ট্যাগ কোড ]

রাসূল (সা.) বলেন, ‘আল্লাহ সে ব্যক্তির মুখ উজ্জ্বল করুন যে আমার কথা শুনেছে অতঃপর তা যথাযথভাবে স্মরণ রেখেছে ও রক্ষা করেছে অতঃপর তা যথাযথভাবে এমন ব্যক্তির কাছে পৌঁছে দিয়েছে যে তা শুনেনি। অনেক জ্ঞানের বাহক রয়েছেন যিনি তার চেয়ে অধিক জ্ঞানীর নিকট জ্ঞানের কথা পৌঁছিয়ে দেন’ (ইবনু মাজাহ, মিশকাত হা/২২৮, সনদ ছহীহ) ।

জাযাকাল্লাহ খাইরান

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment