ধারাবাহিক পর্বঃ{ আউটসোর্সিং এর সাইন আপ থেকে শুরু করে বিস্তারিত এই পোষ্টে}

Trickbd.Com এর পক্ষ থেকে সবাইকে আন্তরিক শুভেচ্ছা ও অভিনন্দন জানাই.?আশা করি সবাই ভাল আছেন??আজকে আমি আউটসোর্সিং এর বিস্তারিত আপনাদের সামনে তুলে ধরব।

আজকের পর্বে যে যে বিষয় থাকছে:

  • আউটসোর্সিং এ কি কি কাজ পাওয়া যায়
  • আউটসোর্সিং সাইটে সাইন আপ পদ্ধতি
  • পেমেন্ট সিস্টেম
  • প্রথমে আউটসোর্সিং এ যে যে কাজ গুলো পাওয়া যায় তা নিয়ে আলোচনা শুরু করছিঃ

    অ্যান্ড্রয়েড অ্যাপ্লিকেশন (Android Application Development):

     

    স্মাটফোনের পূর্ণ স্বাদ আসে বিভিন্ন অ্যাপ্লিকেশনের মাধ্যমে। এটি জীবনকে অনেকটা সহজ করে দেয়, মজার করে তোলে। স্মার্টফোনের ব্যবহার তাই যত বাড়ছে, তেমনি বাড়ছে অ্যাপ্লিকেশনের বাজারও। বিশেষজ্ঞরা মনে করছেন, আগামীর আইটি বাজার হবে মোবাইল ডিভাইস এবং স্মার্টফোন অ্যাপ্লিকেশন বাজার নির্ভর। প্রতি প্রান্তিকেই স্মার্টফোন অ্যাপ্লিকেশনের বাজার বাড়ছে ফ্রিল্যান্স মার্কেটপ্লেসগুলোতে।

    ওয়েব ডেভেলপমেন্ট (Web Development):

     

    ইন্টারনেটের জন্য ওয়েব সাইট তৈরী ওয়েব ডেভেলপমেন্টের একটি অংশ, এর সাথে আরও যোগ করা যেতে পারে ওয়েব সাইটের ডিজাইন এবং সাইটের জন্য প্রয়োজনীয় তথ্যের উন্নয়ন। ওয়েব সাইট তৈরীতে প্রাথমিকভাবে আমরা ক্লায়েন্ট সাইড কোডিং হিসেবে এইচটিএমএল, সিএসএস, জেকোয়ারি, অ্যাজা ব্যবহার করে থাকি আর সার্ভার সাইড কোডিং এর জন্য পিএইচপি, এএসপি, জাভা, পাইথন বা রুবি ব্যবহার করে থাকি।

    ইন্টারনেট মার্কেটিং (Internet Marketing)-

     

    পণ্যসেবা গ্রাহক পর্যন্ত পৌছানোর জন্য যা কিছু করা হয় তাকেই আমরা সহজ ভাষার মার্কেটিং বা বাজারজাতকরণ বলতে পারি। ইন্টারনেটে বাজারজাতকরণের বিভিন্ন ধরণ রয়েছে। সোশ্যাল মিডিয়া মার্কেটিং, ইমেইল মার্কেটিং, সার্চ ইঞ্জিন মার্কেটিং, মোবাইল মার্কেটিং, ব্যানার মার্কেটিং, ফোরামে আলোচনা, অনলাইন প্রেস রিলিজ, ব্লগ মার্কেটিং বাজারজাতকরণের অন্যতম পরীক্ষিত উপায়।

    গ্রাফিক ডিজাইন (Graphic Design) –

     

    অভিনব কিছু করতে চান, আঁকাআঁকিতে বেশী ঝোঁক? সময় পেলেই কম্পিউটারের পেইন্ট টুলস, ইলাস্ট্রেটর, ফটোশপ দিয়ে মনের ইচ্ছেঘুরি উড়িয়ে নতুন কিছু আঁকতে ভালবাসলে গ্রাফি ডিজাইনার হিসাবে নিজেকে প্রকাশ করতে পারেন। মুক্ত এবং নিরাপদ পেশা হিসেবে সহজেই এটাকে নেওয়া যেতে পারে। মার্কেটপ্লেসগুলোতে গ্রাফিক ডিজাইনের যথেষ্ট কাজ রয়েছে।

    প্রুফরিডিং (Proof-Reading)-

     

    প্রুফরিডিং এর কাজ হচ্ছে কোন লেখা প্রকাশের পূর্বে সর্বশেষ পরিমার্জন পরিবর্ধন করা। একজন প্রুফরিডার বিভিন্ন বিষয়ের উপর কাজ করতে পারেন। বই, বিভিন্ন বিষয় ভিত্তিক লেখা, ডকুমেন্টেশন, অনুবাদ, ওয়েবসাইট কনটেন্ট – এসব বিভাগ একজন প্রুফরিডারের কাজের ক্ষেত্র হতে পারে।

    ডাটা এন্ট্রি (Data Entry Online Work) –

     

    কাগজবিহীন সবুজ অফিসের কারণে বিভিন্ন অফিসগুলো তাদের কাগজের পরিবর্তে ইলেকট্রনিক তথ্যাগার তৈরী করায় ডাটা এন্ট্রির চাহিদা ব্যাপকভাবে বেড়ে গেছে। এই প্রান্তিকে ৬৯৩২ টি কাজে ১৪১% হারই সেটা প্রমাণ করে।

    আউটসোর্সিং সাইন আপ পদ্ধতি :

    আউটসোর্সিং জগতে অনেক ধরনের সাইট আছে কাজ করার জন্য..তবে,আমার মতে Freelancer.Com খুব ভাল মানের এবং তারা Weekly পেমেণ্ট দিয়ে থাকে।এই সাইটটিতে সাইন আপ করতে এখানে যান…


    তারপর কনফার্মেশন মেইল আসবে…কনফার্ম করে নিন আপনার একাউন্ট।

    পেমেন্ট সিস্টেম:

  • Paypal
  • Payza
  • Mastercard
  • Visa
  • আজ এই পর্যন্ত..সময় সল্পতার কারণে আরও বিস্তারিত লিখতে পারি নাই।আগামিতে এ বিষয়ে আরও লিখার চেষ্টা করব।কোন কিছু বোঝতে সমস্যা হলে কমেন্ট করুন?
    যে কোন প্রয়োজনে ফেসবুকে যোগাযোগ করুন ☺
    Powered By: আমার সাইট

    ভাল থাকবেন সবাই……

    Share This Post
    About MainitBD Author

    শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

    Leave a Comment