otg এর সকল ব্যবহার

আপনি সম্ভবত জানেনন না যে OTG তারের বিভিন্ন ব্যবহার

OTG ক্যাবল বিভিন্ন ব্যবহার[b]

 
ইউএসবি ওটিজি বা ওটিজি ক্যাবলটিও ইউএসবি অন-টু-টু ক্যাবল হিসেবে পরিচিত। ইউএসবি ডিভাইসগুলি একটি হোস্ট হিসেবে কাজ করার অনুমতি দেয় যা ইউএসবি ডিভাইসগুলিকে তাদের সাথে সংযুক্ত করার অনুমতি দেয়। OTG কেবলটি সাধারণত ডিভাইসের কার্যকারিতা প্রসারিত করা হয়, যা আপনাকে স্মার্টফোন থেকে পেন ড্রাইভের তথ্য স্থানান্তর করতে এবং তদ্বিপরীত করতে দেয়। কিন্তু, OTG তারের অন্য আকর্ষণীয় ব্যবহার আছে যা আমরা নীচের নিবন্ধে চিন্তা করা হবে।

একটি পোর্টেবল হার্ড ড্রাইভ সংযুক্ত করুন[b]

আপনি OTG ক্যাবলের সাহায্যে আপনার স্মার্টফোনের বাহ্যিক হার্ড ড্রাইভ সংযোগ করতে পারেন। বাহ্যিক হার্ড ড্রাইভ সংযুক্ত হওয়ার পরে, আপনি সহজেই আপনার স্মার্টফোনের সব ফাইলগুলি অ্যাক্সেস করতে পারবেন। এছাড়াও, আপনি ফোন থেকে বহিরাগত স্টোরেজ এবং তদ্বিপরীত OTG ক্যাবলের সাহায্যে ফাইলগুলি হস্তান্তর করতে পারেন।

ইউএসবি সংযোগ করুন[b]

আপনি আপনার অ্যান্ড্রয়েড ফোনটি LED আপ আলোকে USB ভিত্তিক LED আলোর সাথে যুক্ত করতে পারেন। OTG ক্যাবলের মাধ্যমে, আপনার ফোনটিতে ফ্ল্যাশ ফ্ল্যাশ উপস্থিত না থাকলেও আপনি রাতে ছবিগুলি ক্যাপচার করতে LED টর্চলাইটটি সংযুক্ত করতে পারেন।

দুটি ফোনগুলির মধ্যে বার্তা এবং পরিচিতি করুন[b]

আপনি স্যামসাং এবং ওটিজি ক্যাবল থেকে SmartSwitch অ্যাপ এর মাধ্যমে দুটি অ্যান্ড্রয়েড ফোনের মধ্যে পরিচিতি, বার্তা এবং কল লগগুলি স্থানান্তর করতে পারেন। স্থানান্তর এই পদ্ধতি সহজ এবং দরকারী। এছাড়াও, এটি কম ব্যাটারি খরচ করে।

যদি আপনি আপনার ক্যামেরাটি অ্যান্ড্রয়েড স্মার্টফোনের সাথে সংযুক্ত করতে চান, তাহলে আপনি এটি OTG ক্যাবল ব্যবহার করে সংযুক্ত করতে পারেন। এছাড়াও, আপনি যদি আপনার অ্যান্ড্রয়েড ডিভাইসের মাধ্যমে কয়েকটি ছবি সাফ করতে চান তবে কম্পিউটারের সাথে একটি ক্যামেরা সংযুক্ত করতে হবে না।

ইউএসবি ফ্যান সংযুক্ত করুন[b]

ইউএসবি ভয়েস ইলেকট্রিক চার্জের সাথে কাজ করে, তবে আপনি হয়তো ল্যাপটপ কুলিং প্যাড দেখেছেন যা ইউএসবি ক্যাবলের সাহায্যে ডিভাইসে সংযুক্ত থাকে। তাই একইভাবে, আপনি একটি OTG তারের মাধ্যমে অ্যান্ড্রয়েড ডিভাইসের সাথে ইউএসবি ফ্যান সংযুক্ত করতে পারেন।

ইন্টারনেট সংযুক্ত করুন[b]

আপনি OTG ক্যাবল ব্যবহার করে আপনার Android ডিভাইসগুলিতে ওয়্যার্ড ইন্টারনেট বা ইথারনেট সংযোগ করতে পারেন। যদি আপনার Wi-Fi বা মোবাইল ডেটাতে অ্যাক্সেস না থাকে তবে আপনার অ্যানড্রয়েড ফোনটি ইথারনেটের সাথে যুক্ত করে একটি ওটিজি ক্যাবলের মাধ্যমে উপযোগী।

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment