পারফেক্ট পিয়ানোতে যোগ করুন বাঁশি,গিটার সহ আরো অনেক বাদ্যযন্ত্র!!!

আশা করি সবাই ভালো আছেন।আমি ট্রিকবিডিতে নতুন তাই আমার টিউনে কোন ভুল হলে বা কোন অসম্পূর্ণতা থাকলে আমাকে ক্ষমা করে দিবেন আর শিখিয়ে দিবেন।বেশি কথা না বলে সরাসরি কাজের কথায় চলে যাই। পিয়ানোর সুর কার না ভালো লাগে।এখন বাংলাদেশের প্রায় এন্ড্রয়েডে একটি এপস পাওয়া যাবে তার নাম perfect piano আর এই সফটওয়্যার এর মাধ্যমে যেকোন গানের সুর তুলা যায় তা মনে হয় কাউকে বলতে হবে না।

যাই হোক,আপনারা হয়তো অনেকেই জানেন আবার অনেকেই জানেন না যে পারফেক্ট পিয়ানোতে যেসকল বাদ্যযন্ত্র দেওয়া থাকে তা ছাড়াও আপনার পছন্দ মতো বাদ্যযন্ত্র যোগ করা যায় যেমন;বাঁশি,গিটার আরো অনেক কিছু।তো এর জন্য প্লে-স্টোর থেকে আপনাকে পারফেক্ট পিয়ানো ডাওনলোড করতে হবে।ডাওনলোড করার জন্য এখানে ক্লিক করুন।আর যাদের করা আছে তাদের করতে হবে না।এখন সফটওয়্যার টি ওপেন করুন।এখন চিত্রের মতো কাজ করুন।

তারপর আপনার সামনে নিচের ছবির মতো অনেক গুলো বাদ্যযন্ত্র এসে হাজির হবে।

আপনার পছন্দমত একটা সিলেক্ট করুন।তাহলে আপনাকে প্লে-স্টোরে নিয়ে যাওয়া হিবে।এখানে আপনার কাজ শুধু ইন্সটল এ ক্লিক করা।ইন্সটল হয়ে গেলে আপনি কেটে দিয়ে আবার পিয়ানো সফটওয়্যার এ ফিরে আসুন।তারপর আবার নিচের ছবির মতো ক্লিক কাজ করুন।

এবার আপনার লিস্টে ডাওনলোড করা প্লাগ-ইন টা দেখতে পাবেন।

এবার আপনি আপনার পছন্দের প্লাগ-ইন দিয়ে পিয়ানো বাজান।এখন ইউটিউব এ বাংলা,হিন্দি সব ধরনের গানের পিয়ানো টিউটোরিয়াল পাওয়া যায় আপনি সেগুলো দেখে শিখতে পারেন।
আমি পরবর্তী টিউনে দেখাবো কিভাবে একটি গানের পিয়ানো মিডি বানানো যায় এবং এবং মিডি ফাইল দিয়ে কিভাবে খুব সহজে পিয়ানো বাজানো প্রাকটিস করা যায় এবং অন্যকেউ কিভাবে শিখানো যায়।আজ এই পর্যন্তই….পোস্ট টি পড়ার জন্য অনেক ধন্যবাদ।

Share This Post

Leave a Comment