প্লে স্টোর রিসার্চ: এবার দেখা যাক হোম স্ক্রিন কতটা আকর্ষণীয় করে তোলা যায় সেরা ৫টি এন্ড্রোয়েড লঞ্চার দিয়ে || বেস্ট এন্ড্রোয়েড এপ

নিজের ফোনকে নিজের মত করে সাজাতে কে না ভালবাসে? আর ফোনটা যদি হয় এন্ড্রোয়েড তাহলে তো আর কথাই নেই। প্লে স্টোরে আছে শত শত কাস্টম লঞ্চার যা দিয়ে ফোনের হোম স্ক্রিনের চেহারাই বদলে ফেলা সম্ভব। কিন্তু প্রশ্ন হল, কোন লঞ্চারটা বেস্ট?

সব কনফিউশন দূর করতে আমি এসে গেছি সেরা কিছু লঞ্চার নিয়ে যেগুলো দিয়ে ফোনকে শুধু নিজের মত করে সাজাতেই পারবেন না বরং করে তুলতে পারবেন আরো ফাস্ট আর স্মুথ। ? ?

আগেই বলে রাখি নিম্নের লিস্টটি আমি রেটিং, রিভিউ, ইন্সটল আর আমার অভিজ্ঞতাকে কাজে লাগিয়ে তৈরী করেছি। কোনো এপের সাথেই আমি এফিলেটেড নই। ডাউনলোড আর ইন্সটল তাই নিজ দায়িত্বে করবেন। ? ?

সেরা পাঁচটি এন্ড্রোয়েড লঞ্চার

5. Arrow Launcher

Arrow
মাইক্রোসফটের এরো লঞ্চারের দিকে প্রথমে কেউ না তাকালেও ক্রমে ক্রমে এটিকে উন্নত করে তোলা হয়েছে। বর্তমানে এটির ভক্ত সংখ্যা ২৫৩ হাজার যারা গড়ে একে ৪.৬ রেটিং দিয়েছে। সম্প্রতি কোনো প্রকার আকিকা ছাড়াই এটির নাম বদলে মাইক্রোসফট লঞ্চার রাখা হয়েছে।

4. Apex Launcher

Apex
প্রচুর ফিচার থাকায় এপেক্স লঞ্চার প্রথম থেকেই সকলের নজরে ছিল। নানান ইউনিক ফিচার বিশেষ করে পিক্সেল ফিচারের কারনে এটি প্রচুর জনপ্রিয়তা পেয়েছে। এটির ফ্রি এবং প্রো দুই ভার্সনই আছে। প্রো ভার্শনের ক্রেক গুগোলে সার্চ করলেই পাবেন। প্লে স্টোরে এর রেটিং ৪.৩

3. Evie Launcher

Evie
যারা জটিল সব ফিচারে বোর হয়ে গেছেন তাদের জন্য এভি লঞ্চার খুবই ভাল। আমি এটি তিন মাস ধরে ব্যবহার করছি আর বাগ নেই বললেই চলে। অল্প ফিচার থাকা সত্ত্বেও এভি ব্যবহারকারীদের মন জয় করে নিয়েছে এর অসাধারণ ইন্টারফেসের সাহায্যে । ইন্সটল হয়েছে ৮৮ হাজারবার আর রেটিং পেয়েছে ৪.৬

2. Nova Launcher

Nova
নোভাকে বলা হয় প্লে স্টোরের সব চেয়ে শক্তিশালী লঞ্চার। ৪.৬ রেটিং পাওয়া লঞ্চারটি ডাউনলোড হয়েছে ১ লক্ষ বারেরও বেশি। অবিশ্বাস্য তাই না? থিম, আইকন প্যাক সুবিধা, এপ ড্রয়ার কাস্টমাইজেশন থেকে শুরু করে এতে সব সুবিধাই আছে। যারা নিজের ফোনকে পুরো নিয়ন্ত্রনে আনতে চান তাদের জন্য এটিই বেস্ট। পাওয়া যাচ্ছে ফ্রি ও প্রো ভার্সনে (যার ক্রেক গুগোলে সার্চ করলেই পাওয়া যাবে)।

1. ADW Launcher 2

ADW
এবার একটু শক্ত হয়ে বসুন। কারন প্লে স্টোরের এক নম্বর লঞ্চার এখন সামনে আসতে চলেছে। এভি সুন্দর হতে পারে, নোভা হয়ত শক্তিশালী হতে পারে তবে এডো থেকে ভাল লঞ্চার আর কোথাও নেই। জানতে চাচ্ছেন কেন? আসলে স্পেসিফিক ভাবে এর কারন ব্যাখ্যা করা সম্ভব নয়। বলা যায় এটিতে এমন অনেক ফিচার আছে যা অন্য কোনো লঞ্চারেই নেই। অনেক লঞ্চারই এটির ফিচার চুরি (!) করে বসে আছে। এতে আছে ডক কাস্টমাইজেশন, থিম ইডিটিং, ড্রয়ার, এপ ইনডেক্স, ফোল্ডার কাস্টমাইজেশন সহ সকল সুবিধা। এটি রেটিং পেয়েছে ৪.৩। এটির প্রিমিয়াম প্লে স্টোরের বাইরে ফ্রিতে পাওয়া যাচ্ছে।

ডাউনলোড লিংক চাই

এতগুলো এপের লিংক এক পোস্টে হান্দাইলে আমার খবর আছে! তাই দুঃখিত লিংকগুলো দিতে পারছি না। তবে গুগোলে সার্চ করে অথবা সরাসরি প্লে স্টোর থেকেই ডাউনলোড করে নিতে পারবেন। আর যদি না পেয়ে থাকেন তা হলে আমি তো আছিই, কমেন্টে অনুরোধ করুন।

আর কোনো সহৃদয়বান ব্যক্তি যদি নিজ দায়িত্বে লিংক শেয়ার করেন তাহলে আমার পক্ষ থেকে ধন্যবাদ নিবেন। ? ?

এই দাঁড়ান!!

পোস্ট শেষ তাই দৌড় দিচ্ছেন? আরে ভাই দাঁড়ান। এত কষ্ট করে লিখলাম একটা থ্যাংকু দিবেন না?

আচ্ছা, না দিলেন। লাগবে না আপনার থ্যাংকু। শুধু একটু কষ্ট করে আমার নতুন ব্লগটা একবার ঘুরে আসুন। সেখানে আমি কিছু আজাইরা প্যাঁচাল লিখেছি যা পড়লে খুশি হব। ? ?

© #আহমেদ
স্ক্রিন শট: প্লে স্টোর, এন্ড্রোয়েড অথোরিটি।

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment