[Mega Post]অটোমেটিক সাইলেন্ট ও জেনারেল মোডে চলে যাবে মোবাইল

সকলকে আমার সালাম। আমি ট্রিকবিডি কে অনেক ভালোবাসি।এজন্য নিত্য নতুন পোস্ট নিয়ে হাজির হই।আসলে এখন আমার পরীক্ষা। সময় কম থাকার কারনে বেশি কথা বলবো না।
টাইটেল দেখে বুঝে ফেলেছেন আজকের টিউনের উদ্দেশ্য।

আজকে শিখাবো কিভাবে অটোমেটিক সাইলেন্ট ও জেনারেল মোডে চলে যাবে মোবাইল

আমরা দৈনিক স্কুল, কলেজ বা অফিস,মিটিংসহ ভিন্ন ভিন্ন সব জায়গায় পড়াশুনা বা কাজ করি, যেখানে আমাদের মোবাইল সাইলেন্ট মোডে রাখার দরকার হয়। কিন্তু প্রায়ই ঐ সকল দরকারি কাজের সময় আমাদের মোবাইল ফোনটি সাইলেন্ট করতে ভুলে যায়। তখন হয়ত কারো কল বা ম্যাসেজের রিং আমাদের সাথে সাথে অন্যদের কেও বিরক্ত করতে পারে।

তাই আজ আমি আপনাদের সাথে এমন একটি অ্যাপ শেয়ার করব যার সাহায্যে কাজের ঠিক আগ মুহূতে অটোমেটিক আপনার মোবাইল সাইলেন্ট মোডে চলে যাবে। আর সেই কাজের সময় পর আবার অটোমেটিক আপনার মোবাইল জেনারেল মোডে চলে আসবে।

যেভাবে সাইলেন্ট মোডে চলে যাবে ফোন

এই পদ্ধতিতে আমরা একটি অ্যাপ্লিকেশন ব্যবহার করব যা ঐ অ্যাপে আপনার সেট করা দিন/তারিখ ও সময় অনুযায়ী সাইলেন্ট মোডে চলে যাবে এবং আপনার সেট করা দিন/তারিখ ও সময় অনুযায়ী সাধারন মোডে চলে আসবে। এই অ্যাপে বিভিন্ন অনুষ্ঠানের নাম অনুযায়ী সাইলেন্ট মোড নির্ধারণ করতে পারবেন।

অটোমেটিক আপনার মোবাইল সাইলেন্ট করার জন্য প্রথমে আপনি এখান থেকে অ্যাপটি
Download Now এবং ইন্সটল করুন

এরপর ঐ অ্যাপের Add Event -এ ক্লিক করুন।

তারপর ইভেন্টের নাম এবং দিন নির্ধারণ করে অটোমেটিক আপনার মোবাইল সাইলেন্ট হওয়ার জন্য Start time -এ সাইলেন্ট হওয়ার সময় এবং End Time-এ জেনারেল (রিং) মোডে যাওয়ার সময় সেট করে দিন।

আপনি নোটিফিকেশনসহ অন্যান্য এলার্ট সেটিংসে সেট করতে পারেন।

এখন Save ক্লিক করুন এবং আপনার ইভেন্টে আপনার নির্ধারিত সময়সূচী অনুযায়ী অটোমেটিক মোবাইল সাইলেন্ট ও জেনারেল মোডে চলে আসবে।

আপনি উপরের ধাপগুলো সঠিকভাবে করতে পারলে আপনি অবশ্যই অটোমেটিক সাইলেন্ট ও জেনারেল মোডের অপশন চালু করতে পারবেন আপনার মোবাইলে।
পোস্টটি ভাল লাগলে বন্ধুদের সঙ্গে শেয়ার করে সবাইকে জানিয়ে দিন ।ভাল থাকবেন, সুস্থ এবং ট্রিকবিডির সাথে থাকবেন। ধন্যবাদ সকলকেই।

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment