যশোর ক্যাম্পে শেখানো হলো কম্পিটিটিভ প্রোগ্রামিং

টেক শহর কনটেন্ট কাউন্সিলর : যশোরে প্রোগ্রামিং ক্যাম্পে অংশগ্রহণকারীদের কম্পিটিটিভ প্রোগ্রামিং এর মূল বিষয়গুলো হাতে কলমে শেখানো হয়েছে।

তিন দিনের এই প্রোগ্রামিং ক্যাম্পে ৫০ শিক্ষার্থীকে নিয়ে বুট ক্যাম্প ও ২৭ শিক্ষার্থীর জন্য গ্রেস হপার গার্লস ক্যাম্পের আয়োজন করেছিল যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সিএসই বিভাগ ও বাংলাদেশ ওপেন সোর্স নেটওয়ার্ক (বিডিওএসএন)।

যবিপ্রবির শিক্ষার্থী অনন্যা সরকার তার মূল্যায়নে ক্যাম্পটিকে অসাধারণ মন্তব্য করে আরও বেশি ক্যাম্প আয়োজনের অনুরোধ করেন। একই বিশ্ববিদ্যালয়ের মারুফা ইয়াসমিন প্রশিক্ষকদের আন্তরিকতার প্রশংসা করেন।

Jessore-programming-camp-bdosn-techshohor

ক্যাম্পের অন্যতম মেন্টর ও খুলনা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী অরুণিমা মন্ডল জানান, দেশের নানান অঞ্চলে মেয়েদের জন্য এই ক্যাম্পের আযোজন করা হচ্ছে। অরুনিমা আশা করেন এই ক্যাম্পের অংশগ্রহণকারীরা ন্যাশনাল গার্লস প্রোগ্রামিং কনটেস্টে অংশগ্রহণ করবে।

একই সময়ে ক্যাম্পাসে আয়োজন করা হয় প্রোগ্রামিং বুট ক্যাম্প। প্রায় ৫০ জন শিক্ষার্থী এই বুট ক্যাম্পে অংশগ্রহণ করে। বুটক্যাম্প পরিচালনা করেন নিউজক্রেডের সফটওয়্যার প্রকৌশরী ও ২০১৬, ২০১৭ সালের প্রোগ্রামিং-এর বিশ্ব আসরে অংশগ্রহণকারী রাহাত জামান নিলয় ও বিডিওএসএনের প্রোগ্রাম কো-অর্ডিনেটর আল রাব্বী।

উল্লেখ্য দেশের বিশ্ববিদ্যালয় পর্যায়ের শিক্ষার্থীদের মধ্যে কম্পিউটার দক্ষতার বিকাশের জন্য বিডিওএসএন সারাদেশে এই আয়োজন করছে।

ইমরান হোসেন মিলন

Share This Post

Leave a Comment