Paid Video Course & 250+ Word File Free Download Claim Now

মাথার চুল খোলা রেখে পরপুরুষের সামনে চলা নারীদের পরকালে কী শাস্তি?

আসালামু আলাইকুম বন্ধুরা কেমন আছেন সবাই ,আশা করি সবাই ভাল আছেন, আর আপনাদের দোয়ায় আমিও ভাল আছি, হাজির হয়েছি আবার নতুন একটা পোস্ট নিয়ে, আজকের টপিক,মাথার চুল খোলা রেখে পরপুরুষের সামনে চলা নারীদের পরকালে কী শাস্তি.

মাথার চুল খোলা রেখে পরপুরুষের সামনে চলা নারীদের আখেরাতে কী শাস্তি, Remove term: ইসলামে নারীদের মাথার চুল খুলে চলাফেরার শাস্তি ইসলামে নারীদের মাথার চুল খুলে চলাফেরার শাস্তি

আরও পড়ুন

বিতরের নামাজ পড়ার নিয়ম

ইসলামে যে ১৪ শ্রেণীর নারীকে বিবাহ করা নিষেধ।এবং নারীদের জন্য ১৪ শ্রেণীর পুরুষকে বিবাহ করা নিষেধ।[তাদের সাথে দেখা সাক্ষাত করতে পারবে]

তাহলে চলুন,দেখে নেওয়া যাক

প্রশ্নঃ পরপুরুষের সামনে বা শিক্ষা প্রতিষ্ঠানে ও বাজারে মেয়েরা খোলা মাথায় চুল ছেড়ে পুরুষদের সামনে চললে সে মেয়ের সম্পর্কে হাদীসের মাঝে কোন শাস্তির ( আখিরাতে) কথা আছে কি ?
বিস্তারিত জানতে চাই। বারাকুমুল্লাহ !
উত্তর

بسم الله الرحمن الرحيم

মাথা চুল খুলে পর পুরুষের সামনে চলা নারীদের ক্ষেত্রে আমাদের নবীজী সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম জাহান্নামী হবার কথা জানিয়েছেন।

عَنْ أَبِي هُرَيْرَةَ، قَالَ: قَالَ رَسُولُ اللهِ صَلَّى اللهُ عَلَيْهِ وَسَلَّمَ: «صِنْفَانِ مِنْ أَهْلِ النَّارِ لَمْ أَرَهُمَا، قَوْمٌ مَعَهُمْ سِيَاطٌ كَأَذْنَابِ الْبَقَرِ يَضْرِبُونَ بِهَا النَّاسَ، وَنِسَاءٌ كَاسِيَاتٌ عَارِيَاتٌ مُمِيلَاتٌ مَائِلَاتٌ، رُءُوسُهُنَّ كَأَسْنِمَةِ الْبُخْتِ الْمَائِلَةِ، لَا يَدْخُلْنَ الْجَنَّةَ، وَلَا يَجِدْنَ رِيحَهَا، وَإِنَّ رِيحَهَا لَيُوجَدُ مِنْ مَسِيرَةِ كَذَا وَكَذَا»

আবূ হুরাইরাহ (রাযিঃ) হতে বর্ণিত। তিনি বলেন, রসূলুল্লাহ সাল্লাল্লাহু আলাইহি ওয়াসাল্লাম বলেছেনঃ জাহান্নামবাসী দু’ প্রকার মানুষ, আমি যাদের (এ পর্যন্ত) দেখিনি।

আরও পড়ুন

●|● মুসলিম নারীদের আত্মসম্মান ●|●

স্ত্রী কে যেভাবে ভালবাসবেন

১ম। একদল মানুষ, যাদের সঙ্গে গরুর লেজের মতো চাবুক থাকবে, তা দ্বারা তারা লোকজনকে মারবে এবং,

২য়। এক দল স্ত্রী লোক, যারা কাপড় পরিহিত উলঙ্গ, যারা অন্যদের আকর্ষণকারিণী ও আকৃষ্টা, তাদের মাথার চুলের অবস্থা উটের হেলে পড়া কুঁজের মতো। ওরা জান্নাতে যেতে পারবে না, এমনকি তার সুগন্ধিও পাবে না অথচ এত এত দূর হতে তার সুঘ্রাণ পাওয়া যায়। [সহীহ মুসলিম, হাদীস নং-২১২৮]

ইসলামিক নারী বলতে কাদের বোঝায়?

ইসলামী নারী বলতে সেই নারীদের বোঝায় যারা ইসলাম ধর্মের অনুশীলন করে এবং এর নীতি ও শিক্ষা অনুসরণ করে। তারা শালীন পোশাক পরা, প্রতিদিনের নামাজ, পবিত্র রমজান মাসে রোজা রাখা এবং ইসলামের নৈতিক ও নৈতিক মূল্যবোধকে সমুন্নত রাখা সহ ইসলামী জীবনের বিভিন্ন দিক পালন করতে বেছে নিতে পারে।

ইসলামী মহিলারা বিভিন্ন সাংস্কৃতিক পটভূমি থেকে এসেছেন এবং ইসলামের মূল নীতিগুলি মেনে চলার সময় বিভিন্ন উপায়ে তাদের বিশ্বাসের ব্যাখ্যা ও প্রকাশ করতে পারে। এটা লক্ষ করা গুরুত্বপূর্ণ যে ইসলামের অনুশীলন এবং ব্যাখ্যা ব্যক্তি এবং সম্প্রদায়ের মধ্যে পরিবর্তিত হতে পারে বলে কোনো একক ইসলামী মহিলা নেই।

ধন্যবাদ,ভালো লাগলে পোস্ট শেয়ার করবেন,আসসালামু আ

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

4 thoughts on “মাথার চুল খোলা রেখে পরপুরুষের সামনে চলা নারীদের পরকালে কী শাস্তি?”

Leave a Comment