গুগল প্লে স্টোরে ফিরবে ইউসি ব্রাউজার,, সকলেই নির্ভয়ে চালান,,প্লে স্টোরে ব্যান হওয়ার কারণ

বিসমিল্লাহির রাহমানির রাহিম।।
আসসালামুআলাইকুম।
সবাই কেমন আছেন? আশা করি ভাল আছেন।
অনেকে তাদের ফোনের UcBrowser Uninstall করে দিছেন।
তাদের জন্য+সকলের জন্য।
:::পোষ্ট::

তথ্য নিরাপত্তার কারণে গুগল প্লে স্টোর থেকে ইউসি ব্রাউজার অ্যাপ সরানোর পর নির্মাতা প্রতিষ্ঠান ইউসিওয়েব জানিয়েছে, সামনের সপ্তাহেই অ্যাপটি আবার ফিরিয়ে আনা হবে।বৃহস্পতিবার চীনা আলিবাবা গ্রুপ-এর মালিকানাধীন ইউসি ওয়েব জানায়, তাদের অ্যাপের কিছু সেটিংস গুগলের নীতিমালার সঙ্গে মেলেনি। বিষয়গুলো সমাধান করে শীঘ্রই তা প্লে স্টোরে ফেরত আনা হবে, বলা হয়েছে ভারতীয় সংবাদমাধ্যম আইএএনএস-এর প্রতিবেদনে।ইউসিওয়েব-এর এক মুখপাত্র বলেন, “গুগল প্লে স্টোরে ইউসি ব্রাউজার না থাকার সঠিক কারণ হলো অ্যাপটির কিছু সেটিং গুগলের নীতিমালার বাইরে। এতে তথ্য নিরাপত্তা বা ক্ষতিকর প্রচারণার কোনো বিষয় নেই।”

মঙ্গলবার রাতে অ্যাপটি প্লে স্টোর থেকে সরিয়ে নেয় গুগল।পরবর্তীতে ইউসি ব্রাউজার সঙ্গে কাজ করা মাইক রস নামের এক টুইটার ব্যবহারকারী তার টুইটে বলেন, “আমি ইউসি ব্রাউজারের জন্য কাজ করি, আমি আজ সকালে একটি ইমেইল পাই। এতে বলা হয় সাময়িকভাবে ৩০ দিনের জন্য প্লে স্টোর থেকে ইউসি ব্রাউজার সরানো হয়েছে কারণ ইনস্টলের সংখ্যা বাড়াতে এতে ‘বিভ্রান্তিকর’ ও ‘ক্ষতিকর’ প্রচারণা কৌশল ব্যবহার করা হয়।”

রস-এর বিষয়ে ইউসিওয়েব মুখপাত্র বলেন, “আমরা জানাতে চাই যে আমাদের কাছে এমন কোনো তথ্য নেই যে মাইক রস ইউসি ব্রাউজারের সঙ্গে কাজ করেছেন। যে ব্যক্তি দাবি করছেন তিনি ইউসি ব্রাউজারের সঙ্গে কাজ করেছেন তার সঙ্গে এই প্রতিষ্ঠান কোনোভাবে যুক্ত নয়।”

আরেকটি প্রতিবেদনে বলা হয়, অ্যাড-ব্লকিং ফিচার ব্যবহার করায় এটি সরানো হয়েছে। এতে গুগলের মূল ব্যবসায় প্রভাব পড়ছে বলে প্রতিবেদনে উল্লেখ করা হয়। অবশ্য অন্য অ্যাপে অ্যাড-ব্লকার নিয়ে সমস্যা থাকলেও গুগল নিজেই অ্যাড-ফিল্টারিংসহ ক্রোম ব্রাউজারের একটি সংস্করণ উন্মোচনের পরিকল্পনা করছে।

ভারতীয় দৈনিক ফিনান্সিয়াল এক্সপ্রেসের প্রতিবেদনে বলা হয়, “ভারতে ১০ কোটিরও বেশি গ্রাহক নিয়ে মোবাইল ব্রাউজার হিসেবে গুগল ক্রোমকে টপকে শীর্ষস্থানে যাওয়ার কিছুদিন পরই রহস্যজনকভাবে এই ব্রাউজারকে প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হয়েছে।”দৈনিকটি আরও বলে, গুগলের মোবাইল স্টোর থেকে সব মিলিয়ে ৫০ কোটি বার ডাউনলোড হওয়ার মাইলফলক অতিক্রমের পরপর এটিকে প্লে স্টোর থেকে সরিয়ে দেওয়া হল। কিন্তু এটি কেন করা হলে তা নিয়ে এখনও নিশ্চিতভাবে কিছু জানা যায়নি।

অ্যান্ড্রয়েড অথরিটি সাইটের বরাতে দৈনিকটি জানায়, চীনা ই-কমার্স জায়ান্ট আলিবাবা গ্রুপের মালিকানাধীন ইউসি ওয়েব-এর বানানো এই ব্রাউজার ৫০ শতাংশের বেশি বাজার দখল করে ভারতে সবচেয়ে বেশি ডাউনলোড হওয়া সব অ্যান্ড্রয়েড অ্যাপের তালিকায় ষষ্ঠ স্থানে ছিল।চলতি বছর জানুয়ারিতে সামনের দুই বছরে ভারত ও ইন্দোনেশিয়ায় ইউসিওয়েব তৈরি করতে ২০০ কোটি রূপি বিনিয়োগের ঘোষণা দিয়েছে আলিবাবা।

::::Copy___Newspaper::::
Uc Download করুন
[url]http: //
www.ucweb.com[/url]

যেদিন সিঙ্গায় ফূৎকার দেয়া হবে, সেদিন আমি অপরাধীদেরকে সমবেত করব নীল চক্ষু অবস্থায়। (Twa-ha-102)

সবাই ভাল থাকবেন।।।
নিয়মিত নামাজ আদায় করবেন।।।

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment