আউটসোর্সিংয়ে ৭ হাজার মেডিকেল সহকারী নেবে অগমেডিক্স

 চিকিৎসাসেবায় গুগল গ্লাসভিত্তিক বিশ্বের সবচেয়ে বড় স্টার্টআপ অগমেডিক্স আউটসোর্সিং কাজে বাংলাদেশ হতে ৭ হাজারেরও বেশি মেডিকেল সহকারী নেবে।

আমেরিকার সান ফ্রান্সিসকোভিত্তিক এই স্টার্টআপটির অপারেশনের প্রায় পুরোটাই পরিচালিত হয় ঢাকা হতে। দেশে বেসরকারি পর্যায়ে সফটওয়্যার টেকনোলজি পার্ক হিসেবেও তারা কাজ করছে। ভারত ও বাংলাদেশ থেকে প্রতিষ্ঠানটি বিজনেস প্রসেস আউটসোর্সিং (বিপিও) করে থাকে।

অগমেডিক্সে বাংলাদেশি কর্মীরা কাজ করলেও সম্প্রতি স্টার্টআপটি আরও কর্মী নিতে চায়। আগামী পাঁচ বছরে ৭ হাজারেরও বেশি কর্মী নেয়ার ঘোষণা দিতে যাচ্ছে তারা।

Augmedix-techshohor

শুক্রবার বিকালে রাজধানীর পান্থপথে অগমেডিক্স ভবনে এই কর্মী নেয়ার ঘোষণা দেবেন অগমেডিক্সের সহ-প্রতিষ্ঠাতা পেলু ট্র্যান ও মেডিকেল খাতে বিনিয়োগকারী অরবিম্যাডের ভেঞ্চার পার্টনার স্টিভেন ইয়েসিয়েছ।

এ জন্য এক সংবাদ সম্মেলনেরও আয়োজন করা হয়েছে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

বাংলাদেশি বংশোদ্ভূত যুক্তরাষ্ট্রের ইয়ান শাকিল ও সহ-প্রতিষ্ঠাতা পেলু ট্র্যান অগমেডিক্সের উদ্যোক্তা। এ উদ্যোগ ইতোমধ্যে যুক্তরাষ্ট্রের বড় পাঁচটি স্বাস্থ্যসেবা প্রতিষ্ঠানের কাছ থেকে প্রায় ১৭ মিলিয়ন ডলারের বিনিয়োগ পেয়েছে।

এটি বিশ্বের সর্ববৃহৎ স্টার্টআপ হিসেবেও পুরস্কৃত হয়েছে। স্টার্টআপ হলেও এখন এটি প্রায় ৪০ মিলিয়ন ডলারের প্রতিষ্ঠান।

অগমেডিক্স বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে রয়েছেন বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব কল সেন্টার অ্যান্ড আউটসোর্সিং বা বাক্যের সভাপতি  আহমাদুল হক ববি।

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment