ডিজিটাল বাংলাদেশের কর্মকাণ্ড জানাতে কর্মশালা।

ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণে বাস্তবায়িত কর্মকাণ্ডের সমন্বিত প্রচার, সোশ্যাল মিডিয়া চ্যানেলসমূহে ডিজিটাল বাংলাদেশের নানাবিধ অর্জন স্থানীয়, জাতীয় ও আন্তর্জাতিক পর্যায়ে ছড়িয়ে দিতে ‘ডিজিটাল মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ’ শিরোনামে একটি কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

তথ্যপ্রযুক্তি বিভাগ আয়োজিত এবং সংসদ সচিবালয়ের সহযোগিতায় শনিবার রাতে জাতীয় সংসদের ভিআইপি ক্যাফেটেরিয়ায় ওই কর্মশালায় জনপ্রতিনিধিদের সাথে জনগণের ফলপ্রসূ দ্বিমুখী যোগাযোগ আরও বেশী মাত্রায় সমুন্নত করা এবং ডিজিটাল মাধ্যম ব্যবস্থাপনা আরও বেশী কার্যকর করার দিকে গুরুত্ব দেওয়া হয়।

polok-techshohor

কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী উদ্যোগের প্রশংসা করে সকল সংসদ সদস্যদের সোশ্যাল মিডিয়ায় ডিজিটাল বাংলাদেশকে তুলে ধরার আহবান জানান।

বক্তব্যের পর স্পিকার সংসদের ভিআইপি ক্যাফেটেরিয়া জন্য উচ্চগতির ওয়াইফাই উদ্বোধন করেন।

বিশেষ অতিথির বক্তব্যে সংসদের ডেপুটি স্পিকার মো. ফজলে রাব্বি মিয়া বলেন, মাননীয় প্রধানমন্ত্রী ঘোষিত ডিজিটাল বাংলাদেশ বাস্তবায়ন করতে হলে আমাদের সবাইকে সমন্বিতভাবে এগিয়ে আসতে। আজকের এই উদ্যোগ সকল সাংসদকে ডিজিটাল মিডিয়ায় আরো বেশি সোচ্চার হতে অনুপ্রেরণা যোগাবে।

সংসদের চিফ হুইফ আ স ম ফিরোজ এ ধরণের উদ্যোগ গ্রহণের জন্য তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে ধন্যবাদ জানিয়ে বলেন, সকল সংসদ সদস্যগণকে সোশ্যাল মিডিয়ায় অধিকহারে সম্পৃক্ত করতে তিনি প্রয়োজনীয় ও অব্যাহত সহযোগিতা করবেন।

কর্মশালার শুরুতে তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক ‘ডিজিটাল মাধ্যমে ডিজিটাল বাংলাদেশ’ শীর্ষক একটি পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশন দেন।

এতে তিনি ডিজিটাল মাধ্যমের প্রাথমিক বিষয়াদি সম্পর্কে খুঁটিনাটি তুলে ধরেন এবং ডিজিটাল মাধ্যমে ডিজিটাল বাংলাদেশের অর্জন প্রচারে সবাইকে আরও বেশী সরব হওয়ার আহবান জানান।

এ সময় তিনি দেশে-বিদেশে ডিজিটাল বাংলাদেশকে সমন্বিতভাবে প্রচারে সবার সহযোগিতাও কামনা করেন।

কর্মশালায় তথ্যপ্রযুক্তি বিভাগের সচিব সুবির কিশোর চৌধুরী, অতিরিক্ত সচিব মো. হারুনুর রশীদ,পার্থ প্রতিম দেব, সুশান্ত কুমার সাহাসহ তথ্যপ্রযুক্তি বিভাগ ও সংসদ সচিবালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment