প্রধানমন্ত্রীর নামে হাইটেক পার্ক হবে পদ্মার চরে।

মাদারীপুর জেলার শিবচরের পদ্মার চরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নামে হাইটেক পার্ক নির্মাণ করা হবে বলে বলেছেন তথ্যপ্রযুক্তি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক। ‘শেখ হাসিনা ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজি অ্যান্ড হাইটেক পার্ক’ নামের ওই পার্কে সারা দেশের তরুণ-তরুণীদের কর্মসংস্থানের ব্যবস্থাও করা হবে বলে বলেছেন তিনি।

প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক শনিবার মাদারীপুর জেলার শিবচর উপজেলা ও পৌর ছাত্রলীগের বার্ষিক সম্মেলনে এসব কথা বলেন।

তিনি বলেন, পদ্মার চরের এই হাইটেক পার্কে সারাবিশ্বের তথ্যপ্রযুক্তি বিশেষজ্ঞরা এসে তথ্যপ্রযুক্তি নিয়ে গবেষণা করবেন।

Shibchar-Hightech park-Techshohor

বক্তব্যে তিনি বলেন, ভবিষ্যৎ প্রজন্মকে প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত করে তুলতে সারাদেশে ১ লাখ ৭০ হাজার শিক্ষা প্রতিষ্ঠানে ৪ কোটি ২৭ হাজার শিক্ষার্থীদের জন্য সাড়ে পাঁচ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হয়েছে। এছাড়াও শিগগিরই আরো ১৫ হাজার শেখ রাসেল ডিজিটাল ল্যাব স্থাপন করা হবে।

প্রযুক্তি শিক্ষায় শিক্ষিত তরুণদের কর্মসংস্থানে । ইতোমধ্যে দেশে ২৮টি হাইটেক পার্ক নির্মাণ করা হচ্ছে। যেগুলোর আবার অনেকেই কাজ শুরু করেছেন বলে বলেন পলক।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বাংলাদেশ আওয়ামীলীগের সংসদীয় দলের সাধারণ সম্পাদক ও অনুমিত হিসাব সংক্রান্ত সংসদীয় কমিটির সভাপতি নূর-ই-আলম চৌধুরী, সংসদ সদস্য নজরুল ইসলাম বাবু, ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ, বাংলাদেশ আওয়ামীলীগের জাতীয় কমিটির সদস্য, শিবচর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব রেজাউল করিম তালুকদার, মাদারীপুর জেলা আওয়ামী লীগের সভাপতি শাহাবুদ্দিন আহম্মেদ মোল্যা, জেলা পরিষদের চেয়ারম্যান মিয়াজ উদ্দিন খান, জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি মুনির চৌধুরীসহ অারও অনেকেই।

Share This Post

Leave a Comment