স্বর্ণের দাম বিদ্ধি পেলো!

কয়েকবার কমার পর এবার বেড়েছে স্বর্ণের দাম। আগামীকাল শনিবার থেকে ভরিপ্রতি এক হাজার ৫০টাকা থেকে ১৪৫৮ টাকা পর্যন্ত বেড়েছে অলংকার তৈরিতে সবচেয়ে বেশি ব্যবহৃত এ ধাতুর দাম।

বাংলাদেশ জুয়েলার্স সমিতি (বাজুস) এক বিজ্ঞপ্তিতে নতুন এ মূল্য সম্পর্কে জানিয়েছে। আন্তর্জাতিক বাজারের সঙ্গে সঙ্গতি রেখে দেশের বাজারে সোনার দাম নির্ধারণ করা হয় বলে দাবি বাজুসের।

নতুন দর অনুযায়ী, সবচেয়ে ভালো মানের অর্থাৎ ২২ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি (১১ দশমিক ৬৬৪ গ্রাম) বিক্রি হবে ৪৬ হাজার ৭৩ টাকা দরে। গত বছরের ৭ ডিসেম্বর থেকে ১৩ জানুয়ারি পর্যন্ত এ মানের স্বর্ণের ভরিপ্রতি বিক্রয়মূল্য ৪৪ হাজার ৭৯০ টাকা। অর্থাৎ প্রতি ভরিতে এ মানের স্বর্ণের দাম এক হাজার ২৮৩ টাকা বেড়েছে।

বাজুস নির্ধারিত নতুন দর অনুযায়ী, ২১ ক্যারেটের স্বর্ণ প্রতি ভরি ৪২ হাজার ৬৯০ টাকা থেকে এক হাজার ৩৪২ টাকা বেড়ে বিক্রি হবে ৪৪ হাজার ৩২ টাকায়। এছাড়া ১৮ ক্যারেটের স্বর্ণ এক হাজার ৪৫৮ টাকা বেড়ে ভরিপ্রতি বিক্রি হবে ৩৮ হাজার ৪৯১ টাকা দরে। শুক্রবার পর্যন্ত এ মানের স্বর্ণের ভরিপ্রতি দাম ৩৭ হাজার ৩৩ টাকা।

অন্যদিকে, সনাতন স্বর্ণ ভরিপ্রতি ২৪ হাজার ২৮ টাকার থেকে এক হাজার ৫০ টাকা বেড়ে বিক্রি হবে ২৫ হাজার ৭৮ টাকায়।

 

Collected from Bdexpress

এদিকে, স্বর্ণের পাশাপাশি শনিবার থেকে বাড়ছে রুপার দামও। শুক্রবার পর্যন্ত ২১ ক্যাডমিয়ামের প্রতি ভরি রুপা বিক্রি হচ্ছে এক হাজার ৫০ টাকায়। নতুন মূল্য অনুযায়ী তা বিক্রি হবে এক হাজার ১০৮ টাকায়। অর্থাৎ প্রতি ভরিতে রুপার দাম বেড়েছে ৫৮ টাকা।

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment