[Update]কোন অসুখ হলে কি ওষুধ খাবেন,কখন খাবেন,কি কাজে ওষুধ টি ব্যবহার হয় সব কিছু জেনে নিন এই অ্যাপ থেকে,বিপদে আপনার জীবন বাঁচাবে

আসসালামু আলাইকুম,
প্রত্যেক টি ওষুধের নাম এবং কোন রোগের জন্য কোন ওষুধ খাবেন,কখন খাবেন সব পাবেন এই অ্যাপ টির মধ্যে।আপনার জীবন বাঁচাবে অ্যাপ টি।

Update version!!!


আমরা প্রায় বাড়িতে দেখি যে কোন কিছু হলেই বুঝে হোক বা না বুঝে হোক ডাক্তারের পরামর্শ ছাড়াই বিভিন্ন রকমের ঔষধ খাই যার পরিনাম অনেক সময় ভালো কিছু হয় না। এমন কি অনেক সময় না জেনে ভূল ঔষধ খাওয়ার কারনে মৃত্যু পর্যন্ত খটতে পারে। যে গুলো কিছু নির্দিষ্ট রোগ ব্যতিত গ্রহণ করলে হিতে বিপরীত হয় ।


 আমাদের শরীরের কোন সমস্যা হলেই ঔষধ খাওয়ার প্রবণতা দেখা যায়, যা মোটেও ঠিক না। ঔষধ মানুষের রোগ নিরাময় করে, কিন্তু এমন কিছু ঔষধ আছে যে গুলো কিছু নির্দিষ্ট রোগ ব্যতিত গ্রহণ করলে বিভিন্ন সমস্যা দেখা দেয়। আবার কিছু ঔষধ আছে যে গুলো খাবারের আগে খেতে হয়।

ঠিক বিপরীত কিছু ঔষধ আছে যা খাবারের আগে খাওয়া যায় না, যেমন ব্যাথার ঔষধ। এগুলো অবশ্যই খাবারের পরে খেতে হয় । তাই আমাদের সকলের উচিত বাংলাদেশ এ ব্যবহৃত ঔষধ সম্পর্কে জেনে নেওয়া।

এই সমস্যা সমাধানে  বাংলাদেশী সুনামধন্য দুইটি ফার্মাসিটিক্যালস কোম্পানীর অফিসিয়াল এ্যাপ আছে। এখানে তাঁদের সকল ঔষধের নামসহ বিস্তারিত নির্দেশিকা দেয়া আছে। স্কয়ার ঔষধ কম্পানির প্রয়োজনীয় ঔষধ নির্দেশিকা অ্যাপ টি ৩.৫ এমবি এবং ইনসেপ্টা মেডিসিন অ্যাপ টি ১.৭ এমবি। আপনার ফোনে অ্যাপ দুইটি ডাউনলোড করে রেখে দিন। কাজের অ্যাপ দুইটি সময়মত আপনাকে খুব সাহায্য করবে।


1.
অ্যাপ নেম:Incenpta medicine
সাইজ:1.7mb
ডাউনলোড লিংক:এখানে ক্লিক করুন

2.
অ্যাপ নেন:স্কয়ার এর প্রয়োজনীয় ঔষধ নির্দেশিকা
সাইজ:3.5mb
ডাউনলোড লিংক: এখানে ক্লিক করুন

ভাল থাকেন সবাই।আল্লাহ্‌ হাফেজ।

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment