সিম- ১ দিয়ে কথা বললে সিম-২ বন্ধ দেখায়। নিয়ে নিন সমাধান।

আসসালামু আলাইকুম

বেশি কিছু বলব না, সরাসরি পোস্ট এ চলে গেলাম,,,,,,,,,

বর্তমানে প্রায় সব মোবাইলে সেটেই ডুয়েল সিম ব্যবহার করা হয়। এসব সেটের ডুয়েল সিমের ক্ষেত্রে বেশ কিছু সমস্যা দেখা দেয়। যেমন একটি সিমে কথা বলার সময় অপর সিমটি বন্ধ দেখায়।তো আমি আজ আপনাদের এই সমস্যার সমাধান করে দেখাব।
আমরা যারা ডুয়েল সিমের ফোন ব্যবহার করি তাদের ক্ষেত্রে একটি সমস্যা দেখা দেয়। আর সেটি হলো, সিম-১ দিয়ে কথা বলার সময় সিম-২ বন্ধ দেখায় কিংবা সিম-২ দিয়ে কথা বলার সময় সিম-১ বন্ধ দেখায়। MCA ব্যবহার করে যদিও পরবর্তীতে সেই ব্যর্থ কলগুলো দেখা সম্ভব তবে বেশিরভাগ ক্ষেত্রে তা অনেক দেরি হয়ে যায়। আপনার কাছে আসা কলগুলো যদি খুবই গুরুত্বপূর্ণ হয় তাহলে তো অনেক সমস্যায় পড়তে হয় আপনাকে।

যদি সিম-১ দিয়ে কথা বলার সময় সিম-২ এর কল ওয়েটিং দেখাতো বা সিম-২ দিয়ে কথা বলার সময় সিম-১ এর কল ওয়েটিং দেখাতো তাহলে ভাল হত। কিন্তু আপনার সেটে তা হচ্ছে না। জেনে নিন কিভাবে এর সমাধান করবেন…..

1. প্রথমে আপনার সিম-১ ও সিম-২ এর কল ওয়েটিং এ্যাকটিভেট না থাকলে তা অ্যাকটিভেট করে নিন।

2. এবার Settings এর Call settings হতে Sim-1 Call Settings এ গিয়ে Call Divert এ যেতে হবে। (সব ফোনে অবশ্য Call Divert অপশনটি Settings এ নাও থাকতে পারে। সেক্ষেত্রে Call Divert এর অপশনটি খুঁজে বের করতে হবে)।

3. এখন Divert if unreachable কিংবা Divert if out of reach এই অপশনে গিয়ে To other number এ চলে যান।

4. এখানে গিয়ে সিম-২ এর নাম্বারটি দিয়ে ওকে করুন।

5.একই নিয়মে Sim-2 Call Settings এর To other number এ গিয়ে সিম-১ এর নাম্বারটি দিয়ে ওকে করুন।

এখন আপনি সিম-১ দিয়ে বা সিম-২ দিয়ে কথা বলুন, যে কোন সিমে কল দিলে ওয়েটিং দেখাবে।
তবে আপনার খেয়াল রাখা আবশ্যক, সিম-১ বা সিম-২ এর কল ওয়েটিং দেখানোর সময় উপরে Divert এর একটি চিহ্ন আসবে যা দেখে আপনাকে বুঝে নিতে হবে যে আপনার কলটি ডাইভার্ট হয়ে আসেছে।এই সময় ফোনটি রিসিভ করবেন না। কারন রিসিভ করলে কলারের সমপরিমাণ টাকা আপনার ও কাটা হবে।
তো আজকে এখানেই শেষ করছি…
একটি ফোনে ৫-১০ টি সিম একটিভ রাখার টিপস আছে, আপনারা চাইলে শেয়ার করতে পারি।

Share This Post

Leave a Comment