[Mega Post] সাইটে ভিজিটর ফাকা, সাইটে বেশি ভিজিটর চান। কিভাবে সহজ উপায়ে ভিজিটর বাড়াবেন। “সিম্পল টিউনটি আপনার জন্য”

সাইটে ভিজিটর ফাকা, সাইটে বেশি ভিজিটর চান। কিভাবে সহজ উপায়ে ভিজিটর বাড়াবেন। “সিম্পল টিউনটি আপনার জন্য”

অনেক দিন হল ট্রিকবিডিতে কোনো টিউন করতে পারি না এবার আপনাদের সাথে নিয়ে একটা টিউন করা যাক আর ভাই আবশ্যই কমেন্ট করবে কারণ একটা মৌলিক টিউন করতে অনেক সময় ও চিন্তাশক্তি করছ করতে হয়। কমেন্ট এর মাধ্যমেই আমি বুঝতে পারব টিউন কারু কাজে লাগছে কি না।
অনেজ ভাই আছেন যারা নিজে নিজে সাইট তৈরিকরেছেন বা সাইট কিনেছেন কিন্তু ভিজিটর পাচ্ছেন না। মাতা গরম করবেন না সাইটের ভিজিটর এত সহজে পাবেন না একটু কাঠেন।

(ক).সাইটে ভিজিদের কাছে জনপ্রিয় করতে আপনার করণীয়ঃ
১. প্রথমে সাইটে নাম বিশেষ করে সহজ করে নাম দেয়া এবং সাইটের নামের ৫-১০আক্ষর এর মধ্যে হলে ভালো হয়।
২.সাইটে একটি মৌলিক ডিজাইন(অন্য সাইট থেকে আলাদা) থাকা ভাল।

৩.নিয়মিত টপিক লিখতে হবে, যাতে ভিজিটর প্রতিদিন নতুন কিছু পায়। এটি হল ভিজিটর ধরে রাখার একটি উপায়।

৪.নতুন টপিক লিখা মানে অন্যের লিখা টপিক কপি করা নয়। নিজের মেধা দারা টপিক লিখতে হবে। তা নাহলে ভিজিটর ধরে রাখা সম্ভব হবে না। যেহেতু আপনার সাইটে ভিজিটররা সাইট পরিদর্শন কতে যাবে না, তারা নতুন কিছু পাওয়ার জন্য আপনার সাইটে যাবে।
৫.বিশেষ করে সাইটে যদি হেল্প ডিস্ক থাকে বা কেউ হেল্প চায়। তাকে যত তারা করে হেল্প করবে উক্ত ভিজিটর আপনার সাইটের জন্য উপকারের কারণ হেল্প পাবার আশায় সে নিয়মিত আপনার সাইট ভিজিট করবে।

(খ).ভাল পরিমান ভিজিটর পেতে সাইটে কিভাবে টপিক লিখবেনঃ
১.অনেকেই নিজের সাইটের বিভিন্ন কোড দিয়ে টপিক লেখেন। কিন্তু যদি উক্ত কোড অন্য সাইটে বিদ্যমান। যেমনঃ ফোরাম কেটাগরি কোড এই কোডটা প্রত্যেক ফোরাম সাইটে আছে সুতরাং এর চাহিদা কম। আর যদি এমন হয় যে কোডটা অন্য কোনো সাইটে নেই তবে এটা দিয়ে টিউন করা ভাল।

২.অনেক ভাবে প্রতিদিন আমি আমার সাইটে ১০-৩০টা টিউন করব। কিন্তু একটু কি চিন্তাকরেন ভিজিটরের জন্য কোনটা কাজের বা উক্ত টিউন যদি কোনো ভিজিটরেরে জন্য উপকার হবে। তা,নাহলে কামকা টিউন করে লাভনেই।

৩.টিউন করার সময় টিউনটি যে সাধারণ ইউজারদের বোধগম্য হয়।

৪.পালতু টপিক যেমন- জিপিতে১০০এম্বি ফ্রি যদি সেটা অফারজিপিতে না থাকে তাহলে উইজাররা বিরক্ত হবে। এ বিরক্তির প্রভাব আপনার সাইটের অনলাইনে পরবে।

৫.কোনো জঠিল এপস নিয়ে টিউন করার সময় স্কিনসুটসহ টিউটুরিয়াল দিয়ে টিউন কবেন।

৬.কোনো এপস গেইম ডাউনলোড করার জন্য যদি ঐ গেইম এর ডাউনলোড করা ভেজাল হলে তা ডাইরেক্ট ডাউলোড লিনক দিবেন।

(গ). যা করলে মুলত ভিজিটর কখনও পাবেন নাঃ
১.অন্য সাইটে গিয়ে স্পাম করলে। ভাছেন নিজে নিজে অনেক চালাক হয়ে গেছে কোনো সাইটে এডদিয়ে বা স্পাম করেই সাইটে ভিজিটর নিয়ে হাজার হাজার টাকা কামাবেন। তা হবেনা,কারণ স্পাম করলে যে ভিজিটর পাবেন তা মুলত ১ মিনিটের বেশি সময় আপনার সাইটে থাকবে না।

২.কপি করা পুস্ট কিরে ভিজিটর কোনো দিনই পাবেন না। কারণ যখন একটি পুস্ট ট্রিকবিডিতে প্রকাশিত হয়েছে তা কেউ আপনার সাইটে গিয়ে পাবে। তখন আপনার সাইটে বদলে ট্রিকবিডি এর জনপ্রিয়তা উক্ত ভিজিটরের কাছে বাড়বে।

(ঘ). সাইট থেকে আয়ের ভুল ধারণাঃ
১.অনেকই সাইট বানাতে চান কিন্তু পারেন না। তখন ভাবে অন্যকে দিয়ে টাকা দিয়ে সাইট বানাবেন। কিন্তু জানেন কি সাইট বানাতে আপনার খরচ হবে ৩০০টাকা ডিজাইন+৩৫০টাকা. com ডোমাইন নিতে লাগবে, মোট-৬৫০টাকা। ডোমাইনের মেয়াদ ১বছর যেখানে প্রতিবছর আবার ৩৫০টাকা দিয়ে রিনিউ করেতে। একটু ভাবেন, এতটাকা খরচ করে যদি ইনকাম করতে না পারেন। যদি আপনি নিজে সাইট তৈরি না করতে পারেন কিভাবে সাইটে পুস্ট করবেন। কপি করে পুস্ট করবে তাই তো।

এনিয়ে আর কিছু লিখব না। আর একটা কথা আমাদের চেয়ে অনেক বেশি জানেন অনেকেই আছেন। তাদের বল ভাল করে একটা টিউন করে ওয়েবসাইট থেকে টাকা আয় করা সম্পকে কারণ অনেক হাজার টাকা আয় করার আশায় সাইট কিনেছেন কিন্তু গোল্লা পাচ্ছেন। আমার জানা অনেকেই আছেন যারা সাইটে কিনে আবার সাইট ব্রিকি করতে চাচ্ছেন।এর সম্পকে ভালো ধারানা না নিয়ে সাইট কিনবেন না।

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment