[Root] আপনার Android ফোনে ইন্সটল করুন Nokia এর Old Classic Boot Animation, আর ফিরে যায় নকিয়া ফোনের যুগে। by SR Suzon

আসসালামু আলাইকুম

আশা করি সবাই ভাল আছেন। গত দুইমাস ধরে বিভিন্ন কারনে ব্যস্ততার জন্য কোন পোস্ট করা হয়ে ওঠেনি। আশা করি এখন থেকে নিয়মিত পোস্ট পাবেন।

নকিয়াঃ

এক সময়ের সবচেয়ে সাড়া জাগানো ও সবচেয়ে বেশি বিক্রিত এবং এখনো প্রায় সবার পছন্দের ফোন নকিয়া। নকিয়ার গোলমেলে কয়েক বছর গেলেও আবার নকিয়া ফিরেছে Nokia 6, 5, 3 নিয়ে যেগুলো চলছে Android 7 এ। এবং এগুলো ব্যাপক সাড়াও ফেলেছে। কিন্তু এসব নিয়ে পড়েও আলোচনা করা যাবে। আগে চলুন মুল টপিকে যাই।

আজকের টপিকঃ

OLD IS GOLD” কথার মান রাখতেই আজকের পোস্ট। আসলেই আগের নকিয়া ফোনের বুট এনিমেশন চমৎকার ছিলো। আর ঠিক সেই এনিমেশন যদি হয় আপনার এন্ড্রয়েড ফোনের বুট এনিমেশন??  নিশ্চয় মন্দ হবে না!!!

বুট এনিমেশনঃ (সতর্কতা)

সেটা সবাই জানেন। ফোন বুট বা চালু হবার সময় যে এনিমেশন হয় তাকেই বুট এনিমেশন বলা হয়। অনেক এডভান্স লোক system/media তে গিয়ে bootanimation রিপ্লেস করেন।

 তাদের উদ্দেশ্যে আমার কথাঃ

এই সিস্টেমে অনেক ফোনে এনিমেশন না এসেই ফোন চালু হয় এবং এই সিস্টেমে রেজুলেশন মিল না হলে কাজ করে না বা এনিমেশন এর ডিসপ্লে অভার সাইজ বা আন্ডার সাইজ হয়। এতে খারাপ লাগে। আমি সাজেস্ট করব অ্যাপ ব্যবহার করে ইন্সটল করতে।

  • এটি এনিমেশন রিসাইজ করে দিবে।
  • প্রায় সব এনিমেশন সহজেই ইন্সটল করতে পারবেন।
  • আর আপনার ফোনের জন্য নতুন নতুন বুট এনিমেশন দিবে।

অ্যাপ ডাউনলোড লিংক পোস্ট এ দেয়া হয়েছে।

এনিমেশন টির স্ক্রিনশটঃ

height=

height=

height=

কি কি লাগবেঃ

  1. একটা রুটেড এন্ড্রয়েড ডিভাইস।
  2. কাস্টম রিকভারী(না থাকলেও হবে)
  3. বুট এনিমেশন ফাইল (নিচে দেয়া আছে)

যাদের কাস্টম রিকভারী নেইঃ

  • এখান থেকে সফটওয়্যার টি ডাউনলোড করুন এবং ফোনে ইন্সটল করুন। অথবা প্লে স্টোর থেকে Boot Animation For Superuser নামে অ্যাপ ডাউনলোড করুন।
  • এবার বুট এনিমেশন টি এখান থেকে ডাউনলোড করে নিন।
  • সফটওয়্যার টি ওপেন করে চিহ্ন এ ক্লিক করে Install From local storage থেকে বুট এনিমেশন ফাইল টি সিলেক্ট করে দিন। এবার প্রিভিউ করে দেখতে পারেন। বা আবার চিহ্ন এ ক্লিক করে ইন্সটল করতে পারেন।

যাদের কাস্টম রিকভারী আছেঃ

তারাও উপরের পদ্ধতি অনুসরণ করতে পারেন। অথবা এই লিংক থেকে ফ্লাশাবল জিপ নিয়ে ফ্লাশ করতে পারেন। এর জন্য কাস্টম রিকভারীতে যান। Install Zip From SD card এ গিয়ে মেমরি থেকে zip টি সিলেক্ট করে ইন্সটল করুন। আর দেখুন মজা। এক্ষেত্রে বোনাস হিসেবে নকিয়ার মেসেজ টোন, আর রিংটোন পাবেন।

যদিও কাজটি রিস্ক ফ্রি তবুও

***** সব কাজ নিজ দায়িত্বে করবেন। আপনার সেটের কোন ক্ষতির জন্য আমি দ্বায়ী থাকব না। *****

Share This Post

Leave a Comment