[[[Must See]]] যে গাছ ঘুম আনে with screen Shot

‘ঘুমপাড়ানি মাসিপিসি’র অভাব পূরণ করার জন্য রয়েছে ল্যাভেন্ডার, জেসমিন বা অ্যালোভেরার মতো বৃক্ষ।
স্নিগ্ধ ও প্রাকৃতিক আবহ তৈরি করতে অনেকই ঘরে গাছ রাখেন। তাছাড়া পর্যাপ্ত পরিমাণে গাছ ঘরে অক্সিজেন সরবরাহ করতেও সাহায্য করে।
বাগানবিষয়ক একটি ওয়েবসাইটের প্রতিবেদনে জানানো হয় কিছু গাছ আছে যা ভালো ঘুমের জন্য সহায়ক।
ল্যাভেন্ডার: ল্যাভেন্ডারের সুগন্ধ মানসিক চাপ এবং দুশ্চিন্তা কমাতে সাহায্য করে। তাই ঘুমের সমস্যা দূর করতে এই গাছ ঘরে রাখা উপযোগী। শিশুদের ক্ষেত্রেও এই গাছ ঘুমে সহায়ক, এমন তথ্যই পাওয়া গেছে এক গবেষণায়। তাছাড়া নতুন মায়েদের মানসিক চাপ কমাতেও ল্যাভেন্ডার দারুণ কার্যকর


[color=red] জেসমিন।[/color]


স্নেইক প্ল্যান্ট।

[color=red] জেসমিন: এই ফুল গাছও মন ও শরীরের জন্য উপযোগী। মানসিক অস্থিরতা, দুশ্চিন্তা ইত্যাদি দূর করে ইতিবাচক প্রভাব ফেলে এই গাছ।
স্নেইক প্ল্যান্ট: সাপের মতো ছোপ ছোপ ও ফণা তোলা বাঁকানো পাতাবাহার এই গাছ রাতে ঘরের বাতাসে দ্বিগুণ অক্সিজেন নিঃসরণ করে। তাই ঘুম আসে আরামে।
স্পাইডার প্ল্যান্ট: চিকন ছড়ানো এই পাতাবাহার গাছ দেখতে মাকড়াসার মতো লাগে। পরিচিত এই গাছ দূষিত বাতাস পরিশোধনে সহায়ক। তাছাড়া যে কোনো দুর্গন্ধ দূর করতেও এই গাছ বেশ উপযোগী। তাই রাতে ঘুম ভালো হয়।[/color]


অ্যালোভেরা।


স্পাইডার প্ল্যান্ট।

অ্যালোভেরা: চুল ও ত্বকের যত্নের পাশাপাশি অ্যালোভেরা গাছ রাতে ঘুম ভালো সাহায্য করে। স্নেইক প্ল্যান্টের মতোই এই গাছ রাতে প্রচুর অক্সিজেন নিঃসৃত করে। ফলে ঘুম ভালো হয়।

আমার সাইটে কইজন টিউনার নেওয়া হবে যারা হতে চাও আমার সাইটে মানস্মত পোষ্ট করো

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment