নতুন গেম ‘প্রে’

যুক্তরাষ্ট্রের বেথেসডা সফটওয়ার্কস নামের ভিডিও গেম নির্মাতা ও প্রকাশক তাদের পরবর্তী গেম ‘প্রে’-র ডেমো সংস্করণ উন্মুক্ত করেছে। ফার্স্ট পারসন শুটিং গেম হবে এটি। এর পূর্ণ সংস্করণটি সনি প্লেস্টেশন ফোর, মাইক্রোসফট একক্সবক্স ওয়ান ও উইন্ডোজ পিসির জন্য ছাড়ার ঘোষণা দিয়েছে প্রতিষ্ঠানটি। তবে ডেমো সংস্করণটি শুধু পিএস ফোর ও এক্সবক্স ওয়ান ব্যবহারকারীদের জন্য। ‘প্রে’ গেমটি তৈরিতে কাজ করেছে আর্কেন স্টুডিওস। গেমটিতে মর্গ্যান ইউ নামের একটি চরিত্র থাকছে। এলিয়েন বা ভিনগ্রহের প্রাণীর আক্রমণের মুখে তাঁকে বিভিন্ন অস্ত্র ও দক্ষতা কাজে লাগিয়ে টিকে থাকতে হয়।
বেথেসডার এক ব্লগ পোস্টে গেমটি সম্পর্কে বলা হয়েছে, গেমারকে মর্গ্যান ইউয়ের ভূমিকা নিয়ে খেলতে হবে ও মানবতাকে বাঁচানোর লড়াইয়ে নামতে হবে।
গেমটির ক্রিয়েটিভ বিভাগের পরিচালক রাফায়েল কোলানটনিও বলেছেন, বৈজ্ঞানিক কল্পকাহিনিনির্ভর গেমটির সেটিং ভবিষ্যৎকেন্দ্রিক। চাঁদের চারপাশে পরিভ্রমণরত গেমারকে ট্যালোস ওয়ান নামের একটি মহাকাশকেন্দ্র নিয়ে খেলতে হবে। সেখানে কীভাবে পৌঁছানো হয়েছে, কী করতে হবে, কীভাবে টিকে থাকতে হবে—সবকিছুই গেমারকে খুঁজে বের করতে হবে। গেমটি ২০০৬ সালে হিউম্যান হেড স্টুডিওসের তৈরি একটি গেমকে নতুন করে সাজানো।
যাঁরা ডেমো সংস্করণটি খেলবেন, তাঁদের জন্য অবশ্য কিছু বার্তা রয়েছে গেম নির্মাতা প্রতিষ্ঠানটির পক্ষ থেকে। ডেমো সংস্করণের কোনো সংরক্ষিত ফাইল পূর্ণ সংস্করণে নেওয়া যাবে না। অর্থাৎ পূর্ণ সংস্করণ ছাড়া হলে আবার নতুন করে খেলতে হবে।
তথ্যসূত্র:HaatBD

আমার সাইটে কইজন টিউনার নেওয়া হবে যারা হতে চাও সাইটে রেজিস্টার করে মানস্মত পোষ্ট করো

Share This Post

Leave a Comment