ফলের রসেই গলবে কিডনির পাথর!

পরিষ্কারক হিসেবে লেবুর গুণগান নিশ্চয়ই আপনার অজানা নয়। তা হোক সে কাপড়ের অথবা আপনার ত্বকের জন্য। কিন্তু কিডনি সুস্থ রাখতে সামান্য এই লেবু কতোটা কার্যকর তা জেনে আপনি অবাক হবেন। কিডনির পাথর দূর করতে কোন অপারেশন নয়, নিয়ম করে দু’বেলা লেবুর স্বাদ নিন। সুস্থ হতে প্রয়োজন নেই আর অন্যকিছুর।

 

সারা বিশ্বে প্রতিবছর ক্যান্সারের চেয়ে কিডনির রোগে মৃত্যুর সংখ্যা বেশি। এর মধ্যে সবচেয়ে পরিচিত সমস্যাটি হলো কিডনিতে পাথর জমা। বিশেষজ্ঞরা জানান, শতকরা ৫০ ভাগ রোগীর ৩০-৫০ বছর বয়সের মধ্যে কিডনিতে পাথর হয়। একটি পাথর হলেই তার পরবর্তী কয়েক বছরের মধ্যে আরো একাধিক পাথর জমার আশঙ্কা থাকে।

তবে প্রতিদিন ৪ আউন্স লেবুর রস কোন অপারেশন ছাড়াই আপনার কিডনির পাথর গলিয়ে দেবে। এর জন্য ২ আউন্স লেবুর রস পানিতে মিশিয়ে খেতে হবে। আপনি চাইলে খানিকটা চিনি মিশিয়ে খেতে পারেন। নিয়মিত সকালের নাস্তার সময় এবং রাতে ঘুমানোর খেতে হবে।

লেবুতে সাইট্রেটের পরিমাণ সবচেয়ে বেশি থাকায় আপনার কিডনি পরিষ্কার করতে এটি সবচেয়ে কার্যকরী উপাদান। লিভার পরিষ্কার রাখতে, কোষ্ঠকাঠিন্য রোগে, ওজন কমাতে, দাতের ব্যাথায় এবং স্তন ক্যানসারে লেবুর রস দারুণ কার্যকর। এছাড়া অধিক পানীয় পান আপনার লবন খাওয়ার মতো খারাপ অভ্যাসে সৃষ্ট ক্ষতির পরিমাণ অনেকাংশে কমিয়ে আনবে।

সূত্র  বাংলা ২৪

Share This Post

Leave a Comment