যেভাবে ওজন কমবে মাত্র সাত দিনে!

স্বাস্থ্য নিয়ে আজকাল সবাই বেশ সচেতন। সবাই চায় ফিট থাকতে। এই ফিট থাকার সাথে ওজন কমানোর ব্যাপারটি ওতপ্রোতভাবে জড়িত। কেউ কেউ দ্রুত ওজন কমাতে গিয়ে খাওয়া-দাওয়াই ছেড়ে দেন। ইদানিং বেশ কিছু কার্যকর উপায় দেখা যায় ওজন কমানোর।
অতিরিক্ত চর্বি থেকে মুক্তি পাওয়ার সহজ উপায় খুঁজছেন? শুধু এক গ্লাস পানীয়ই ওজন কমাবে আপনার। ভাবছেন এটি কী করে সম্ভব? এটি সম্ভব। এই পানীয় শুধু ওজন কমায় না, শরীর থেকে টক্সিন বের করে ত্বক সুন্দর করে, লিভারও পরিষ্কার করে।
যেভাবে পানীয় বানাবেন

পানীয়টি বানাতে যা যা লাগবে: ছয়টি লেবুর রস, পানি আট কাপ, তিন/চার কিউব বরফ, আধ কাপ মধু, দশটি পুদিনা পাতা। প্রথমে বড় একটি পাত্রে পানি হালকা কুসুম গরম করে এতে বরফ বাদে বাকি সব উপকরণ দিয়ে দুই থেকে তিন মিনিট ফুটিয়ে নামিয়ে ঠাণ্ডা করে নিন। ঠাণ্ডা হলে ফ্রিজে রাখুন ঘণ্টা পাঁচেকের জন্য। খাওয়ার আগে মিশ্রণটি ছেঁকে নিতে হবে।

কিভাবে খাবেন

পানীয়টি দিনে মোট চারবার পান করতে হবে টানা এক সপ্তাহ। প্রতিদিন সকালে ঘুম থেকে উঠেই এক গ্লাস করে এই পানীয় বরফ দিয়ে খালি পেটে পান করুন। এরপর ফ্রুট সালাদ দিয়ে নাস্তা সারুন। সকাল ১১ টায় কাজুবাদাম সহ আরও এক গ্লাস পান করুন।

দুপুরের খাবারে একটি সেদ্ধ ডিম এবং অ্যাপেল সিডার ভিনেগার ও অলিভ অয়েল দেয়া ল্যাটুসের সালাদ সহ পানীয়টি পুনরায় পান করুন। অ্যাপেল সিডার ভিনেগার এবং অলিভ অয়েল ওজন কমাতে সাহায্য করে। বিকেল ৪ টায় কিছু ফল আর পানীয়টি সহযোগে নাস্তা করুন।

রাতের খাবারের মেন্যুতে মুরগির মাংস অথবা মাছ গ্রিলড এবং সালাদ রাখুন শুধু। ঘুমানোর কমপক্ষে দু’ ঘণ্টা আগে দিনের শেষ ভাগের পানীয়টুকু পান করে নিন।

তো আর দেরি কিসের? আজ থেকেই শুরু করে দেয়া যাক ওজন কমানোর মিশন।

Share This Post

Leave a Comment