চোখের নিচে কালো দাগ, রাতে যা করলে হবে দূর!

চোখের নিচে কালো দাগ পড়েছে। এতে আপনার সুন্দর মুখটাকে রোগাটে দেখাচ্ছে, বয়সও বাড়িয়ে দিয়েছে অনেকটা। যতই মেকআপ করেন, তারপরও চোখের নিচের কালো দগ ঢাকা দায়, সবার নজরে পড়েই যাচ্ছে। এখন উপায়?

চোখ অনেক স্পর্শকাতর একটি জায়গা। তাই বাজারের কোনও ক্যামিকেল মিশ্রিত প্রসাধনী ছাড়াই প্রাকৃতিক উপায়ে এর পরিচর্যা করা ভালো।

প্রাকৃতিক মিশ্রণে চোখের নিচের কালো দাগ দূর হওয়ার পাশাপাশি কোনো পার্শ্বপ্রতিক্রিয়াও থাকবে না। তাহলে দেরি কেন? আসুন জেনে নিই ঘরে বসে কীভাবে ১০ মিনিটে দূর করা যায় চোখের নিচের কালো দাগ :

ঘরোয়া মিশ্রণের প্রস্তুত প্রণালী ও ব্যবহার

টমেটো : এক চা চামচ টমেটোর রসের সঙ্গে এক চা চামচ লেবুর রস মিশিয়ে চোখের নিচে লাগান। ১০ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। দিনে দুইবার অন্তত এই প্যাক লাগাতে হবে।

আলু : আলু ভালো কর পেস্ট করে এর রস একটি কটন বলে নিয়ে চোখের ওপর ১০ মিনিটের জন্য ঢেকে রাখুন। খেয়াল রাখবেন পুরো চোখ যেন ঢেকে থাকে। এরপর ঠাণ্ডা পানি দিয়ে চোখ ধুয়ে ফেলুন।

টি-ব্যাগ : টি ব্যাগ ব্যবহারের পর ফ্রিজে রেখে দিন। ঠাণ্ডা হলে বের করে চোখ বন্ধ করে ১০ মিনিটের জন্য রেখে দিন। প্রতিদিন ব্যবহারে আপনার চোখের নিচের কালো দাগ দূর হয়ে যাবে।

দুধ : ঠাণ্ডা দুধে একটি কটন বল ভিজিয়ে চোখে লাগান। দশ মিনিট পর পানি দিয়ে ধুয়ে ফেলুন। এতে চোখের ফোলাভাব কমে যাবে এবং কালো দাগ দূর হবে।

কমলা : কমলার রসের সঙ্গে দুই ফোঁটা গ্লিসারিন মিশিয়ে চোখের নিচে লাগান। এটা কালো দাগ দূর করার পাশাপাশি আরও উজ্জ্বল করে তোলে।

বাদাম তেল : রাতে ঘুমাতে যাওয়ার আগে চোখের চারপাশে বাদাম তেল দিয়ে ম্যাসাজ করতে পারেন। এতে চোখের কালো দাগ দূর হওয়ার পাশাপাশি চোখের চামড়া টানটান হবে।

শসা : শসার রস এবং আলুর রস একসঙ্গে মিশিয়ে চোখে লাগান। কিছুক্ষণ পর হালকা ম্যাসাজ করে ধুয়ে ফেলুন।

সূত্র-যুগান্তর

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment