চিরতরে ডিলেট করে দিন আপনার ফেসবুক একাউন্ট

আসসলামু আলাইকুম।
সবাই কেমন আছেন। ভাল থাকারি কথা কারণ আজকে আপনি যে ট্রিকটি খুঝছিলেন অবশেষে পেয়ে গেলেন। টাইটেল দেখেই বুঝে ফেলেছেন এই পোস্টি কি সম্পর্কে। অনেকে সিদ্ধান্ত নিয়েছেন আর ফেসবুক ব্যবহার করবেন না অথবা একাধিক ফেসবুক আইডির কোন একটি চিরতরে ডিলিট করে ফেলবেন।

কিন্তু ফেসবুকে একাউন্ট ডিলিটের পদ্ধতিটি একটু ভিন্ন তাই অনেকেই একাউন্ট ডিলিটের পদ্ধতি খুঁজে না পেয়ে আইডি ডিএক্টিভেট করে রাখেন। এই লেখায় আমি দেখাচ্ছি কিভাবে আপনার ফেসবুক আইডিটি চিরতরে ডিলিট করবেন (deleting a facebook account)।
‘ডিলিট একাউন্ট’ পেইজে যান (Visit the “Delete Account” page):
এই পেইজটি স্বাভাবিকভাবে খুঁজে পাওয়া যায় না। গুগল বা অন্য কোন সার্চ ইঞ্জিনে সার্চ করে বা ফেসবুকের হেল্প পেইজে এটি খুঁজে নিতে হয়।
লিঙ্কে গিয়ে Delete My Account বাটনে ক্লিক করুন। এর পর যে নতুন উইন্ডোটি আসবে তাতে নিজের পাসওয়ার্ড এবং ক্যাপচা পূরণ করে Ok ক্লিক করুন।

আপনার ফেসবুক একাউন্ট ডিলিট হওয়ার জন্য ১৪ দিন সময় প্রয়োজন হবে। এই সময়টুকু একাউন্টটি ডিএক্টিভেট হয়ে থাকবে। এই সময়ের ভেতর যদি আপনি মত পরিবর্তন করেন তবে আইডিতে লগইন করে একাউন্ট ডিলিটেশনের ব্যাপারটি বদলে দিন। ১৪ দিন পর আপনার একাউন্টটি চিরতরে ডিলিট হয়ে যাবে।
যাদের সাথে ম্যাসেজ আদান প্রদান করেছেন তারা আপনার একাউন্ট ডিলিট হওয়ার পরেও পূর্বের ম্যাসেজ দেখতে পারবেন। এক্ষেত্রে আপনার ছবিটি মুছে যাবে এবং নাম পরিবর্তিত হয়ে “‘Facebook User” হবে।
ভাল থাকবেন সুস্ত থাকবেন মনে রাখবেন সুস্ত দেহে সুন্দর মন গড়ে ওঠে।

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment