এক স্ট‍্যাটাসেই ৩৩০ কোটি ডলার খোয়ালেন জাকারবার্গ

    1. <pএক স্ট‍্যাটাসে ফেইসবুকের নিউজ ফিডের নতুন পরিবর্তনের কথা জানিয়েছিলেন মার্ক জাকারবার্গ। এ খবরে সামাজিক যোগাযোগ মাধ্যমটির শেয়ার দর কমেছে সাড়ে ৪ শতাংশ। এতে তার শেয়ারের মূল্য ৩৩০ কোটি ডলার কমে গেছে ।

শুধু তাই নয়, এ স্ট‍্যাটাসের পরে বিশ্বের সবচেয়ে ধনী ব‍্যক্তির চতুর্থ স্থানটি হারাতে হয় তাকে।

ব্লুমবার্গের তথ‍্যমতে, শুক্রবার ৭৭ দশমিক ৮ বিলিয়ন ডলারের সম্পদ দিয়ে দিন শুরু করা মার্কের দিন শেষে সম্পদের মূল্য দাঁড়ায় ৭৪ বিলিয়ন ডলারে। ফলে পঞ্চম শীর্ষ ধনী স্প্যানিশ ব্যবসায়ী আমানসিও ওর্তেগা জাকারবার্গকে টপকে যান।

আরো পড়ুন : আরও বেশি বন্ধুদের পোস্ট, ফেইসবুকে বদলের হাওয়া

সম্প্রতি ফেইসবুকের সহপ্রতিষ্ঠাতা এক স্ট‍্যাটাসে জানিয়েছিলন, এখন থেকে বন্ধুবান্ধব ও পরিবারের সদস্যদের পোস্ট আরও বেশি অগ্রাধিকার পাবে আপনার ফেইসবুকের নিউজ ফিডে। কমে আসবে সংবাদ বা বাণিজ্যিক পেইজের লিংক। সামাজিক যোগাযােগকে আরও অর্থপূর্ণ করতেই এমন উদ্যোগ নেয়া হচ্ছে।

এতদিন পর্যন্ত ফেইসবুকের লক্ষ্য ব্যবহারকারীদের সামনে প্রাসঙ্গিক পোস্ট হাজির করার মাঝে সীমাবদ্ধ থাকলেও এখন থেকে আমরা ব্যবহারকারীদের মাঝে যোগাযোগ বাড়ানোর দিকে সর্বাধিক জোর দিব বলে জানিয়েছে জাকারবার্গ।

এই সিদ্ধান্তের ফলে আগামী দিনগুলোতে ব্যবহারকারীরা তাদের ফিডে পেইজ ও গ্রুপের পোস্টের বদলে বেশিরভাগ ফেইসবুক ফ্রেন্ডলিস্টে থাকা মানুষদের পোস্ট দেখতে পাবেন।

এর ফলে যারা পেইজ ও গ্রুপের চালান তাদের পোস্টের রিচ আরও কমে যাবে। এতে ফেইসবুকভিত্তিক ব‍্যবসায়িক প্রতিষ্ঠানগুলো নতুন পরিবর্তনের ফলে অসুবিধায় পরবেন বলে ধারণা করছেন অনেক প্রযুক্তি বিশ্লেষক।

ডেইলিমেইল অবলম্বনে তুসিন আহমেদ

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

1 thought on “এক স্ট‍্যাটাসেই ৩৩০ কোটি ডলার খোয়ালেন জাকারবার্গ”

Leave a Comment