এন্ড্রোয়েড এ্যাপ সমগ্র [পর্ব-০৩] :: সেরা ভিডিও ইডিটিং এ্যাপস

আসসালামু’আলাইকুম

“এন্ড্রোয়েড এ্যাপ সমগ্র” এর ধারাবাহিকতায় আজ আমি আপনাদের জন্য এন্ড্রোয়েডের সেরা ভিডিও ইডিটিং এর এ্যাপস সমূহ নিয়ে হাজির হয়েছি। এই এ্যাপসমূহের তালিকা আমি ভিবিন্ন টেক-সাইটে দেয়া টপ রেটেড ভিডিও ইডিটিং এ্যাপস সমূহ থেকে নিয়েছি। সাথে প্লে-স্টোরের তথ্য এবং নিজের অভিজ্ঞতা থেকেও এখানে লিখব। চলুন শুরু করি।

  • Power Director

Power director এন্ড্রোয়েডের জন্য খুবই ভাল একটি ভিডিও ইডিটিং এ্যাপ। টেক-সাইট গুলো এর রিভিউ ভালই দিয়েছে। আমিও এটি ব্যবহার করেছি। কাট, ক্রপ, ট্রীম সহ এটাতে অনেক এডভান্সড টুল রয়েছে।তারমধ্যে রয়েছে Slow motion, rotate, split ইত্যাদি। যেকোন ভিডিও-এর ভয়েস রিমুভ এবং নতুন সাউন্ডট্রাক লাগাতে পারবেন। 15+ FX ইফেক্টস রয়েছে এটাতে।

4K support, 10m downloads, 4.3 required, timeline.

  • Magisto 

Magisto ফটো থেকে ভিডিও তৈরি করার জন্য সেরা একটি এ্যাপ। এটার মধ্যে দারুন সব ভিডিও ইফেক্টস রয়েছে। এটার অটো ফিচার আপনার গ্যালারি থেকে ফটোস/পিকচারস নিয়ে সয়ংক্রিয়ভাবে ভিডিও তৈরি করতে সক্ষম। সবচেয়ে বড় কথা প্লে-স্টোরে এটা ইডিটরস চয়েসে রয়েছে। তবে এর একটা বাজে দিক হল এটা অনলাইন ভিত্তিক। 

FX available, video Collage, face recognizes and works with AI, 10m downloads, 26mb.

  • VivaVideo

ডাউনলোড এর দিক থেকে দেখলে VivaVideo সবকিছুকে ছাড়িয়ে যায়। এটা প্লে-স্টোরে 100 মিলিয়ন বার ডাউনলোড হয়েছে। শুধু যে ডাউনলোডে সেরা তাই নয় এর UI/GUI ভাল। ভিডিও-তে Text এড করতে এটা খুব ভাল। কাট, ক্রপ, ট্রীম, স্প্লিট, FX ত থাকছেই। তার সাথে Show motion, background blur, slideshow, Stickers ও রয়েছে। 

100M downloads, 34.43Mb, specialized camera.

  • AndroVid

আমার দেখা ভিডিও ইডিটরের মধ্যে এটাই সবচেয়ে Smooth এবং Simple। তবে এটার মধ্যে অনেক এডভান্সড ফাংশনালিটি আছে যা ভিডিও ইডিট করতে কাজে লাগে। কম সময়ে কোন ভিডিও ইডিট করতে আমি এটাই রিকমেন্ড করব।Trim, cut, join সহ আরও আছে Text, Brightness, contrast ইত্যাদি সেট করার ব্যবস্থা। এটা দিয়ে আপনি ভিডিও থেকে নির্দিষ্ট ফ্রেম আলাদা করতে পারবেন। Convert to GIF এবং ভিবিন্ন ফরমাটে কনভার্ট করতে পারবেন।

10 Million Downloads, 16Mb

  • Video Editor: Free, all in one.

এটিও একটি অসাধারন ভিডিও ইডিটর। সাধারন টুলস ছাড়াও এটাতে রয়েছে ইমোজি, স্টিকারস, ডাবিং টুলস, থিম ইত্যাদি লাগানুর ব্যবস্থা। Cinematic ভিডিও বানানুর জন্য এটাতে অনেক ইফেক্টস রয়েছে।

50millions downloads. 12mb, compress video

  • Reverse Video

এই এপের মাধ্যমে আপনি ভিডিও উল্টো করতে পারবেন। অর্থাৎ আপনি যদি কাগজ ছেড়ার ভিডিও কে এই এ্যাপের  ইফেক্ট এপ্লাই করেন তাহলে দেখবেন আপনি কাগজ জোড়া লাগাচ্ছেন। 

10Million Downloads, 37MB. 

ভাল থাকবেন।


Share This Post

Leave a Comment