এন্ড্রোয়েড এ্যাপ সমগ্র [পর্ব-০৫] :: সেরা ড্রাওয়িং/ছবি আকার এ্যাপস

আসসালামু’আলাইকুম

আবার নিয়ে আসলাম “ এন্ড্রোয়েড এ্যাপ সমগ্র” এর ধারাবাহিকতায় এন্ড্রোয়েডের জন্য সেরা ড্রাওয়িং এ্যাপস-এর তালিকা। আসলে ভাল ডিজিটাল/ইলেক্ট্রনিক ড্রাওয়িং এর ক্ষেত্রে প্রয়োজন ট্যাব বা বড় ডিসপ্লের ফোন। আরেকটি প্রয়োজনিয় বিষয় হল স্টাইলাস/কলম থাকা। এগুলোর সমন্বয়ে আপনি আঁকতে পারবেন আসাধারন ছবি।

  • SketchBook

ফটোসপ নির্মাতা প্রতিষ্ঠান এডোভের তৈরী এই এন্ড্রোয়েড এ্যাপ দিয়ে খুবই ভালো মানের আর্ট করা যায়। Vector বা লাইনার ড্রাওয়িং এর জন্য অসাধারন টুলসেট দেয়া আছে এটাতে। 10 ধরনের ব্রাস, 2500% zoom, ৩টা লেয়ার দিয়ে ছবি আঁকতে পারবেন।

10 million downloads, 63mb

  • Artecture 

আপপনি হয়ত ভেবে আবাক হবেন যে এই এ্যাপটি বাংলাদেশে তৈরী হয়েছে। অনেক ভালমানের এ্যাপ। কয়েক ধরনের ব্রাস, ওয়েল পেইন্ট, 30 টা টুলস, কপি-পেদস্ট, অটো সেভ ফিচার রয়েছে এটাতে।
22mb, 500 thousand downloads

  • PicsArt Color Paint

জনপ্রিয় ফটো ইডিটর PicsArt এর একটি এ্যাপ। এটা আসলে জুনিয়রদের জন্য একটি ছবি আঁকার এ্যাপ । ভিবিন্ন ধরনের কালার প্লেট, ব্রাস রয়েছে এটাতে। আপনার যদি ছোটবেলার মত ছবি আকার ইচ্ছা হয় তাহলে এটা ব্যব্যহার করতে পারেন। ভিবিন্ন ইমেজ/পিকচারের উপরও ছবি আকতে পারবেন।

500 Thousand Downloads, 37Mb

  • Infinity Design

এটা আমার দেখা সেরা ড্রাওয়িং এ্যাপ। কেননা এর মধ্যে রয়েছে অনেক এডভান্সড টুলস। Vector drawing, Mirror drawing, fill, shapes ইত্যাদি সহ 20+ টুলস রয়েছে। আপনি অনলাইনে পেচড করা প্রু ভার্সন পাবেন। অসাধারন কয়েকটি ব্রাস আছে এটাতে। Text এবং 20 টার মত ফন্ট রয়েছে এটাতে। খুব সুন্দর করে ছবি আকা যায়।

1 million downloads, 13Mb

  • ArtBoard

এটাও একটি ভাল ড্রাওয়িং এ্যাপ। 15 টা লেয়ার পর্যন্ত এড করা যায়। ফলে অনেক খুটিনাটি বিষয় ভালভাবে সামলানু যায়। এটাতে অটো সেভ ফিচার আছে। 

500 Thousand Downloads, 41 MB

Share This Post

Leave a Comment