ফেব্রুয়ারিতে আসছে গ্যালাক্সি এস নাইন

স্যামসাংয়ের নতুন ফ্ল্যাগশিপ নিয়ে বাজারে কানাঘুঁষো চলছিল অনেকদিন ধরেই। এবার স্যামসাং এর পক্ষ থেকে অফিশিয়ালি জানানো হয়েছে আগামী ফেব্রুয়ারিতে ওয়ার্ল্ড মোবাইল কনগ্রেস ২০১৮ ইভেন্টে লঞ্চ হবে নতুন স্যামসাং গ্যালাক্সি এস নাইন এবং এস নাইন প্লাস।

স্যামসাংয়ের পক্ষ থেকে সংবাদ মাধ্যমকে জানানো হয়েছে আগামী ওয়ার্ল্ড মোবাইল কনগ্রেস ২০১৮ তে লঞ্চ হবে স্যামসাংয়ের পরবর্তী ফ্ল্যাগশিপ। ফোন কবে থেকে পাওয়া যাবে তা জানানো হবে লঞ্চ ইভেন্টেই।

আগে শোনা গিয়েছিল গ্যালাক্সি এস নাইনে থাকবে আগের থেকে ভালো আইরিস স্ক্যানার। আর ফিঙ্গারপ্রিন্ট স্ক্যানারটি চলে আসতে পারে রিয়ার ক্যামেরার নিচে। এই ফোনে লেটেস্ট কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮৪৫ চিপসেট থাকবে বলে ধারণা করা হচ্ছে। ফোনটিতে স্যামসাংয়ের নিজস্ব চিপসেট এক্সিনোস ৯৮১০ ভেরিয়েন্ট ও বাজারে আসতে পারে। আর থাকবে লেটেস্ট অ্যানড্রয়েড ওরিও আউট অ দ্যা বক্স।

এই ফোনে থাকতে পারে ৬ জিবি র‌্যাম এবং ৫১২ জিবি স্টোরেজ। সাথে থাকবে ডুয়াল রিয়ার ক্যামেরা সেট আপ। সাথে দুটি ফোনেই থাকবে ৩.৫ মিমি হেডফোন জ্যাক।

স্যামাসং জানিয়েছে, আগামী বছর কোম্পানি লঞ্চ করতে পারে ফোল্ডেবেল স্মার্টফোন। এছাড়াও জানানো এই হয়েছে এই বছরই আসবে বিক্সবি ২.০। ২০২০ সালেরর মধ্যে স্যামসাং এর সব ফোনে চলে আসবে কোম্পানির এই ভার্চুয়াল ভয়েস অ্যাসিস্ট্যান্ট।

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment