কিভাবে অাপনার Facebook Account টি চিরদিনের জন্য বন্ধ করে দিবেন??জেনে নিন[[যারা জানেন না তাদের জন্য]] By Sohag

অামি কোনো ভূমিকা ছাড়াই শুরু করলাম। কারণ এখন অনেক ব্যস্ততার ভিতরে অাছি।যাই হোক চলুন দেখি Facebook Account Deactivate অথবা Delete করতে হয় কিভাবে??

★Deactivate করুন Facebook একাউন্ট★


একাউন্ট বন্ধ করার প্রথম পদক্ষেপ হিসেবে আগে Deactivate করে নিন আপনার Facebook একাউন্টটি ।তবে এটি করলে Account চিরদিনের জন্য বন্ধ হবে না।তবে একটা নির্দিষ্ট সময়ের জন্য বন্ধ থাকবে এবং অাপনি যখন ইচ্ছা অাবার Active করতে পারবেন।

১)প্রথমে ফেসবুকে লগইন করুনন।
২)তারপর এই লিংকে ঢুকুন→ Here
একদম নিচে ডানপাশে দেখুন লেখা আছে Deactivate Your Account । এখন থেকে আপনি Account Deactivate করতে পারবেন।*

এবার আপনার একাউন্টটি Deactivate হয়ে যাবে । তবে এরপরও হয়ত আপনি ট্যাগ , ইনভাইটেশন ইত্যাদি পেতে থাকবেন এবং যখন ইচ্ছা অাবার Account Active করতে পারবেন Log in এ গিয়ে Deactivation Cancil এর মাধ্যমে।
তবে account টি চিরদিনের জন্য একেবারে ডিলেট করে দিতেও পারবেন অাপনি।
.

★চিরদিনের জন্য Delete করুন Facebook একাউন্ট★

এবার ফেসবুকে লগইন করা অবস্থায় এই link এ যান→ Here
এবং এবার একটি নোটিশ পাবেন যে , আপনার এ্যাকাউন্টটি ডিলেট করে দিলে আপনার ছবি , মেসেজ সহ সকল ডাটা মুছে যাবে যা আপনি আর কখনওই ফিরত পাবেননা । রাজি থাকলে একদম নিচের Box এ Submit বাটানটি চেপে চিরদিনের জন্য ডিলেট করে দিন আপনার ফেসবুক একাউন্ট ।
সতর্কতা: আপনার এ্যাকাউন্টটি ডিলেট করে দিলে আপনার ছবি , মেসেজ সহ সকল ডাটা মুছে যাবে যা আপনি আর কখনওই ফেরত পাবেননা । তাই এগুলো ফলো করার আগে নিজে নিশ্চিত হয়ে নিন যে ভবিষ্যতে এগুলোর দরকর হবে কিনা

বিঃদ্রঃ Post টি খুব সহজভাবে বুঝানোর চেষ্টা করেছি।অাশা করি অাপনাদের বুঝতে কোনো সমস্যা হয়নি।

..
বিঃদ্রঃPost টি অামি একদম যারা General People Facebook চালাই তাদের জন্য করেছি।অনেকে বলবেন এটা জানি।অামি এ ধরনের কথা শুনতে চায় না।কারণ পৃথীবির সব বিষয় সকলে জানে না।অাপনি যেটা জানেন সেটা হয়ত অনেকে নাও জানতে পারে।অাপনি জানলে তো ভালোই। সেটা অন্যদেরও জানান।


অার একটা কথা,
সবকিছুরই ভালো দিক অাছে।তাই ভালো ককাজেই এটা লাগাবেন।খারাপ কাজে লাগালে সেটার জন্য অামি দায়ী নই।
ধন্যাবাদ।

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

2 thoughts on “কিভাবে অাপনার Facebook Account টি চিরদিনের জন্য বন্ধ করে দিবেন??জেনে নিন[[যারা জানেন না তাদের জন্য]] By Sohag”

Leave a Comment