দেখে নিন এবারের বিপিএলের খেলার সময় সুচি,কে কোন দলে খেলবেন এবং কে কত পারিশ্রমিক পাবেন

বি পি এল ২০১৭ সময়সূচী ও লাইভ স্কোর। বিপিএল পঞ্চম আসরের সকল আপডেট তথ্য নিয়ে তৈরি ইউজার ফ্রেন্ডলি একটি অ্যান্ড্রয়েট অ্যাপ । বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) পঞ্চম আসর মাঠে গড়াবে ৩ নভেম্বর ২০১৭। উদ্বোধনী অনুষ্ঠান হবে ৩১ অক্টোবর। বিপিএলের মূল পর্বের আগে ১৬ সেপ্টেম্বর অনুষ্ঠিত হয়েছে সিজন ফাইভের প্লেয়ার্স ড্রাফট। এবারের আসরে মোট আটটি দল অংশগ্রহন করবে| এই আসরে ম্যাচের সংখ্যা মোট ৪৬ টি। প্রথম পর্ব সিলেটে, এলিমিনিটির, প্রথম কোয়ালিফায়ার, দ্বিতীয় কোয়ালিফায়ার ও ফাইনাল অনুষ্ঠিত হবে মিরপুরের শের-ই-বাংলা স্টেডিয়ামে।

=> বিপিএলের গ্রাউন্ডস স্বত্ব পেয়েছে ঢাকা কমিউনিকেশন। ২০১৭ থেকে ২০১৯ সাল পর্যন্ত বিপিএলের তিনটি আসরের সম্প্রচার স্বত্ব পেয়েছে ইমপ্রেস-মাত্রা কনসোর্টিয়াম। তাদের মাধ্যমে গাজী টিভি এবং মাছরাঙা টেলিভিশনের কাছে তিন আসরের সম্প্রচার স্বত্ব বিক্রি করেছে।

=> এবারের বিপিএলে দল বদল করেছেন বেশ ক’জন আইকন খেলোয়াড়। কুমিল্লা ভিক্টোরিয়ানস ছেড়ে রংপুর রাইডার্সে পাড়ি জমিয়েছেন মাশরাফি বিন মর্তুজা। চিটাগাং ভাইকিংস থেকে তামিম ইকবালকে দলে ভিড়িয়েছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। চিটাগাং ভাইকিংসের আইকন খেলোয়াড় হয়েছেন মোস্তাফিজুর রহমান। বরিশাল বুলস ছেড়ে রাজশাহী কিংসে থিতু হয়েছেন মুশফিকুর রহিম। আইকন সৌম্য সরকারের নতুন ঠিকানা হয়েছে বরিশাল বুলস। হার্ডহিটার সাব্বির রহমানের নতুন ঠিকানা হয়েছে সিলেট সুরমা সিক্সার্স। তবে সাকিব আল হাসান ঢাকা ডায়নামাইটস ও মাহমুদুল্লাহ রিয়াদ খুলনা টাইটানসেই থাকছেন।

=> গভর্নিং কাউন্সিলের সভা শেষে বিপিএলের সদস্য সচিব ইসমাইল হায়দার মল্লিক গতকাল সাংবাদিকদের বলেছেন, ‘পারিশ্রমিক কোনো ক্যাটাগরিতেই বাড়াব না। আমাদের কিন্তু সবকিছু বিচার করা আছে। যারা ‘এ’ ক্যাটাগরিতে থাকে তারা বছরে বিসিবির অধীনে যেসব টুর্নামেন্ট হয় সেখান থেকে বছরে এক কোটি টাকার মতো পায়। তো তারা হ্যান্ডসাম অ্যামাউন্ট পাচ্ছে। প্রিমিয়ার লিগ, বিপিএল, ন্যাশনাল লিগ, বিসিএল খেলে। তো আমাদের আর্থ-সামাজিক প্রেক্ষাপট নিয়েও চিন্তা করতে হবে।’

=> গত আসরে খেলা স্থানীয় ক্রিকেটারদের মধ্যে আইকনসহ চারজন ক্রিকেটার রিটেইন করতে পারবে দলগুলো। আইকন ছাড়া তিন জন। যার তালিকা এক মাসের মধ্যে বিপিএল গভর্নিং কাউন্সিলকে দিতে হবে।
=> ধারনা করা হচ্ছে ৭ আইকন ক্রিকেটাররা প্রতিজন ৫০-৮০ লাখ টাকা করে পাবেন।

==>> এই অ্যাপে যা যা পাবেন বিপিএল ২০১৭ লাইভ স্কোর
=>বিপিএল ২০১৭ পঞ্চম আসরে অংশগ্রহনকারী ৮টি দল
=>বিপিএল ২০১৭ আসরে ৭টি দলের দেশী ও বিদেশী খেলোয়াড়
=>বিপিএল ২০১৭ আসরে ৭টি দলের আইকন খেলোয়াড়
=>বিপিএল ২০১৭ আসরে ৭টি দলের অলরাউন্ডার, ব্যাটসম্যান্, বোলা্র, উইকেট কিপার ও কোচার
=>বি পি এল ২০১৭ পঞ্চম আসরে কোন খেলোয়ার কোন দলে খেলবেন
=>বি পি এল ২০১৭ পঞ্চম আসরে কোন খেলোয়ার কত টাকা পাবেন

Clic Here To Download App

কিছু স্ক্রিনশট দেখে নিন



বিদ্র: ভালো লাগলে অবশ্যই ধন্যবাদ জানাবেন আর কে কোন দল সাপোর্ট করবেন কমেন্ট করে বলবেন।

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment