মাত্র এক ক্লিক এই ডিলিট করুন আপনার gmail এর inbox এ থাকা সব মেইল।। না দেখলে মিস করবেন।।।

আসসালামু আলাইকুম ফ্রেন্ডস।। আশা করি সবাই ভাল আছেন।আজ আপনাদের দেখাব কিভাবে এক ক্লিক এই আপনার gmail এর inbox এর সব মেইল ডিলিট করবেন।

ধরুণ আপনার পুরানো অব্যবহৃত জিমেইল আইডিটি পুনরায় ব্যবহার করতে চান। কিন্তু প্রচুর অপ্রয়োজনীয় মেইলে পরিপূর্ণ আইডিটির ইনবক্স। এমন পরিস্থিতিতে একটি একটি করে ডিলেট করা বেশ সময় সাপেক্ষ কাজ। আপনার হাতে সময়ও নেই। কি করবেন তখন?
ঘাবড়ানোর কিছু নেই। স্বল্প সময়ে ইনবক্স খালি করার জন্য রয়েছে সিলেক্ট অন ফিচার। এর মাধ্যমে প্রথমে পেইজ থাকা সব মেইলগুলো একত্রে নির্বাচন করা যায়। তবে ফিচারটির সবচেয়ে বড় অসুবিধা হলো এতে একসাথে ৫০টি মেইল নির্বাচন করা যায়। যদি আপনার মেইলে কয়েক হাজারের বেশি অপ্রয়োজনীয় মেইল জমা থাকে তাহলে সেগুলো এভাবে ডিলেট করতে বেশ সময় লাগবে।
এ ঝামেলা থেকে মুক্তি পেতে রয়েছে একটি চমৎকার কৌশল। এ কৌশল অবলম্বন করে মাত্র এক ক্লিকে জিমেইলের ইনবক্সে থাকা সকল মেইল ডিলেট করা যাবে। এ টিউটোরিয়াল থেকে জেনে নিন সেই কৌশল।
প্রথমে জিমেইল আইডিতে ইউজার নাম এবং পাসওয়ার্ড দিয়ে লগইন করতে হবে।
তারপর উপর দিকে থাকা সার্চ বক্সে লিখতে হবে before:2017/09/17। এখানে তারিখটি নিজের প্রয়োজন মত দিতে হবে। যে তারিখ পর্যন্ত মেইল ডিলেট করতে চান সেই তারিখটি দিতে হবে। এরপর সার্চে ক্লিক করলে নির্দিষ্ট তারিখের আগের সব মেইল দেখাবে।
এরপর জিমেইলের সিলেক্ট অল অপশনটি ক্লিক করতে হবে। তাহলে একটি ম্যাসেজ আসবে ‘All 50 conversations on this page are selected. Select all conversations that match this search’।
এরপর সব মেইল নির্বাচন করতে Select all conversations that match this search- এ ক্লিক করতে হবে। তাহলে সবগুলো মেইল নির্বাচিত হবে। এবার ডিলেট বাটনে ক্লিক করতে হবে। তাহলে নির্দিষ্ট তারিখ পর্যন্ত সব কিছু ডিলেট হয়ে যাবে।।।
যারা author হতে চান।
তারা আমার সাইট এ জুগাজুগ করেন।
পোস্ট এরর নিচে আপনার credit দেওয়া হবে।Amar Site
আমার ফেসবুক id তে massege dite পারেন author hote help korte pari.
www.facebook.com/salmanabir.munna.5

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment