এইবার apk ফাইলের মত exe ফাইলেরও আইকন পিক চেইঞ্জ করুন!

আজকে একটি পিসি বিষয়ক টিপস নিয়ে হাজির হলাম। আজকের পোস্টটি হলো উইন্ডোজ পিসি সফটওয়্যারের আইকন পিক পরিবর্তন নিয়ে। বর্তমানে পিসি এর তুলনায় অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহারকারী বেশী। তো আমরা যারা অ্যান্ড্রয়েড মোবাইল ব্যবহার করি, তারা সবাই মোটামুটি অ্যান্ড্রয়েড মোবাইলের সফটওয়্যারের আইকন পিক পরিবর্তন করার সাথে পরিচিত। অর্থাৎ আমরা একটি সফটওয়্যার ব্যবহার করে সহজেই অ্যান্ড্রয়েড মোবাইলের সফটওয়্যারের আইকন পরিবর্তন করতে পারি আমাদের ইচ্ছেমত। তেমনি এখন থেকে পিসি ব্যবহারকারীরা পিসির যেকোনো সফটওয়্যারের আইকন পিক চেইঞ্জ করতে পারবেন নিজের ইচ্ছেমত। কেননা, আমি আপনাদের সাথে একটি সফটওয়্যার শেয়ার করব, যার মাধ্যমে আপনি সহজেই পিসি সফটওয়্যারের আইকন চেইঞ্জ করতে পারবেন।

পিসিতে উইন্ডোজ সফটওয়্যারের আইকন চেইঞ্জ করতে প্রথমে আপনাকে একটি সফটওয়্যার ডাউনলোড করতে হবে। সফটওয়্যারটি ডাউনলোড করতে এখানে ক্লিক করুন। তারপর সফটওয়্যারটি আপনার পিসিতে ইনস্টল করুন। সফটওয়্যারটির ব্যবহার ভালোভাবে বুঝতে নিচের স্ক্রিনশটগগুলো ফলো করুন।

তারপর সফটওয়্যারটি অপেন করুন। এবার আপনি যে সফটওয়্যারের আইকন চেইঞ্জ করতে চান তার উপর মাউস রেখে, মাউসের Right বাটন ক্লিক করে “Change Icon” এ ক্লিক করুন।

এবার “Search” এ ক্লিক করুন, তারপর দেখবেন সার্চ রেজাল্ট হিসেবে আপনার কম্পিউটার থেকে অনেকগুলো আইকন পিক আপনার সামনে হাজির হয়েছে।

আর হ্যাঁ! দেখুন আপনার মনিটরে একটা ম্যাসেজ ভেসে উঠেছে। এখানে (১) “Change embed icon, Backup file will be created” এ ক্লিক করে তারপর (২) “Continue” বাটনে ক্লিক করুন।

এবার আপনার (১) পছন্দমত আইকনটা সিলেক্ট করে (২) “Set” এ ক্লিক করুন।

এবার দেখুন আপনার ঐ সফটওয়্যারের আইকন পিক চেইঞ্জ হয়ে গেছে। তো আরকি এখন অ্যান্ড্রয়েড ব্যবহারকারীদের মত পিসি ব্যবহারকারীরাও পিসির যেকোনো সফটওয়্যারের আইকন পিক পরিবর্তন করে ব্যবহার করুন।

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment