সহজেই মোবাইলের মাধ্যমেই চালু করুন Gmail Auto Message response সিস্টেম!

আপনাদের মধ্যে যারা ফেসবুক পেজ ব্যবহার করেন অর্থাৎ অ্যাডমিন। অথবা যারা বিভিন্ন ফেসবুক পেজে ম্যাসেজ করেন। একটা বিষয় অবশ্যই আপনাদের চোখে পড়ে সেটা হলো, আপনি ম্যাসেজ করার সাথে সাথে একটা অটো ম্যাসেজ এসে গেছে। এইটা একটা অটো ম্যাসেজ রেসপন্স সেটিং সিস্টেম। যেটা শুধু ফেসবুক পেজের অ্যাডমিন চালু করতে পারেন। আর এটা ইচ্ছে করলে এখন আপনি আপনার জিমেইল অ্যাকাউন্টেও চালু করতে পারবেন। আর এটা অনেক আগে থেকেই জিমেইলে চালু করা। হয়তো আমাদের না জানার কারণে, আমরা এই সেবাটা নিতে পারছিনা। তো চলুন আর কথা না বাড়িয়ে কিভাবে জিমেইলে অটো ম্যাসেজ রেসপন্স চালু করা যায়, তা আমরা দেখবো।

প্রথমে আপনার Gmail অ্যাকাউন্টে লগইন করুন।

তারপর Settings অপশন এ যান।

তারপর Vacation responder on অপশনে ক্লিক করুন।

দেখুন এখানে দুইটা বক্স আছে (১-২)। দুইটা বক্সের মধ্যে একটা হচ্ছে, (১) সাবজেক্টের (ম্যাসেজটির শিরোনাম)। আর আরেকটা হচ্ছে, (২) ম্যাসেজের (বিস্তারিত লেখা)। অর্থাৎ আপনি উত্তর হিসেবে যা রিপ্লাই দিতে চান আরকি। তো (১) প্রথম বক্সে শিরোনাম যা লিখতে চান তা লিখুন। (২) টেক্সট বক্সে অটো রিপ্লাই মেসেজ হিসেবে যা লিখতে চান তা লিখুন।

তারপর Apply বাটনে ক্লিক করুন। ব্যাস! এইবার আপনার কাজ শেষ। এরপর থেকে যারাই আপনাকে মেসেজ পাঠাবে তারাই আপনার অটো রিপ্লাই ম্যাসেজটি সঙ্গে সঙ্গে পেয়ে যাবে।

আর হ্যাঁ! এখানে আমি আপনাদের মোবাইলের মাধ্যমে কিভাবে এই সিস্টেম চালু করবেন, সেটি দেখিয়েছি। কোনো চিন্তা নাই কম্পিউটারেও একি সিস্টেমেই চালু করতে পারবেন।

(((বাংলাদেশি সফটওয়্যার ও গেমস সম্পর্কে জানতে [www.BanglarApps.ml] সাইটে ভিজিট করুন। এই সাইটে বাংলাদেশি সফটওয়্যার ও গেমস নিয়ে নতুন নতুন তথ্য আপডেট দেওয়া হয়। আরেকটি কথা এই সাইটটি ফ্রিব্যাসিক্সেও যুক্ত আছে। তাই আপনি যদি ফ্রিব্যাসিক্সের মাধ্যমে এই সাইটে ভিজিট করতে চান, তাহলেও পারবেন। আর যারা এই সাইটে বাংলাদেশি সফটওয়্যার ও গেমস সম্পর্কে পোস্ট করতে চান, তারা এই সাইটে রেজিট্রেশন করতে পারেন।)))

Share This Post
About MainitBD Author

শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

Leave a Comment