ইউটিউবে এখন ভিডিও বুঝে এড শো করবে।[Youtuber Must See]

Dear All Brother And Friends…
আমি মেহেদি।আমি আজ অনেক খুশি। আমি Trickbd তে অনেক চেষ্টা করছি পোস্ট করতে পারি নাই।আমার এখন ও কন্টিবিউটার আইডি দিয়ে পোস্ট করার চেষ্টা করছি পারছি না।কেউ আমাকে এ ব্যাপারে সাহায্য করলে খুশি হবো।এবং ধন্যবাদ জানাই আমার বন্ধুকে যিনি আমাকে পোস্ট করার সুযোগ দিয়েছে, এখন টিউন ফিরে আসি। Monday, August 7, 2017 তারিখে ইউটিউব তাদের ব্লগ এ একটি পোষ্ট এর মাধ্যমে জানিয়েছে তারা মনিটাইজ আপশান এর কিছু পরির্বতন করতেছে। এইটা কারো জন্য অনেক ভাল খবর আবার কারো জন্য অনেক খারাপ খবর। কিছুদিন পর থেকে ইউটিউব আর সকল ভিডিও তে এড দিবে না বা দিলেও তার মধ্যদে কিছু পরির্বতন আছে। পরির্বতন গুলো হচ্ছে: মনিটাইজেশনকে ৩ ভাগে ভাগ করা হবে। কিছু দিন পর থেকে ইউটিউব ভিডিও এর সামনে ৩ ধরনে “$ ছিন্ন” দেখা যাবে। (Green, Yellow & Black)।
যে সকল ভিডিও তে Green – $ ছিন্ন থাকবে সে সকল ভিডিও গুলোতে ভরপুর এড শো করবে, মানী আগের মত এড শো করবে, বা ঐ সকল ভিডিওতে এড এর কোন পরির্বতন হবে না।

মনিটাইজ করা যে সকল ভিডিওতে Yellow – $ ছিন্ন, দেখাবে সে সকল ভিডিওতে কিছু পরিমান এড সো করবে মানে এড লিমিট বসাবে।

মনিটাইজ করা যে সকল ভিডিওতে Black – $ ছিন্ন দেখবে সে সকল ভিডিও গুলাতে কোন প্রকার এড সো করবেনা। তবে মনিটাইজ করা যে সকল ভিডিওতে Yellow & Black – $ ছিন্ন দেখাবে, ঐ সকল ভিডিও এর নিচে নতুন অপশন আসবে আপিল করার জন্য যাতে এড সো করার জন্য আপনি আপিল করতে পারেন। আপনি যদি কোন ভিডিওতে এড শো করার জন্য আপিল করেন,তখন ইউটিউব টিম ভিডিও টি রিভিউ করে দেখবে, যদি আপনার ভিডিওটি ঠিক থাকে তাহলে আগের মতই সব এড দেখাবে, আর ঠিক না থাকলে কোনদিন ও কোন এড সো করবে না। সো এখন থেকে শুধু এড ফ্রেন্ডলি ভিডিও বানালে চলবেনা পাসা পাশি টপিক সিলেক্সন ও ভাল ভাবে করতে হবে, যাতে এডভারটাইজার রা এড দিতে রাজি হয় আপনার ভিডিও তে। ইউটিউব আরো বলেছে তারা এই উদ্যোগ নেওয়ার কারন হছ্চে অনেক এডভারটাইজার কম্পানি এড ফ্রন্ডলি ভিডিও না হলে এড দিতে চায় না। যদি ভিডিও এড ফ্রন্ডলি হয় আবার তাদের প্রোডাক্ট/ টপিক রিলেটেড এড সো করে না। তাই খুব শীঘ্রই এই আপডেট হয়ে যাবে এবং সকলে পেয়ে যাবেন।
আমার প্রথম পোস্ট কোনো ভু্ল হলে মাফ করবেন।আমার সাইট ভিসিট করবেনআমার সাইট

Share This Post

Leave a Comment