[HOT] আমার দেখা এনিমেশন সিরিজ রিভিউ। দেখে নিন আপনার ভাল লাগতে পারে। by #YCS

আপনাদের অনেকেই এনাইম এবং কার্টুন এক জিনিস মনে করেন। এই দুই জিনিসের পার্থক্য বুঝতে হলে গুগলে সার্চ দিন # What is the difference between cartoons and anime?
রিভিউ এর কারণ
১. বিডি এর অনেক ব্লগ দেখলাম কিন্ত ভাল কোনো এনাইম এর রিভিউ নেই।
২. অনেক মুভির বাংলায় রিভিউ দেখে মুভিগোলো দেখতে ভাল লাগে।
৩. তাই চিন্তা করলাম এনিমেশন কিছুর রিভিউ ট্রিকবিডিতে দেয়া যাক।

আমি এ পর্যন্ত যেসকল এনিমেশন সিরিজ দেখেছি তার বেশিরভাগই জাপানি। তবে কিছু বেতিক্রম রয়েছে। এনিমেশন সিরিজ দেখলে আপনার কিছু লাভ এবং ক্ষতি রয়েছে। তার উপর ভিত্তি করে চিন্তা করে নিন দেখবেন কি দেখবেন না।

লাভসমূহ

১. যেসকল এনাইম রয়েছে তার বেশিরভাগই জাপানি বা ইংলিশে। আপনার যেহেতু জাপানি বুঝার কোন চান্স নেই তাই আপনার সব এনাইম বুঝতে হলে ইংলিশ সাবটাইটেল এর দরকার হবে।
# অর্থাৎ এনাইম সিরিজ এর মাধ্যমে আপনার যেমন ইংলিশ চর্চা হবে তেমনি বেশ কিছু জাপানি ভাষা শেখা হবে।

ক্ষতিসমূহ

১. এনাইম সিরিজ গোলো অনেকগোলো এপিসোড নিয়ে হয়ে থাকে। প্রতিটি এপিসোড ২২-২৫ মিনিটের হয়ে থাকে।
# অর্থাৎ সিরিজ শেষ করার পর আপনার চোখ এবং কান আগের মত থাকবে তার কোনো গেরান্টি বা ওয়ারেন্টি নেই।

Anime List

1. One Piece
2. Dragon Ball
3. Naruto
4. Avatar The Last Air Bender
5. Bleach
6. Hunter x Hunter.
7. One Punch Man
ONE PIECE
Language: Japanese (All)/ English (some)
Each Episode: 22-23 Minutes.
Episode: 804 (Update Sep 3 2017)
Series: Active.
রিভিউ: আমার দেখা সেরা এনাইম। লুফি নামক এক ছেলে কে নিয়ে কাহিনী যে কিনা Gomu gomu ( রাবার) Devil Fruit খাউয়ার ফলে রাবার মেন হয়ে যার। তার সপ্ন হচ্ছে Pirate King হউয়া। তার বাবা একজন World Famous Criminal. তার দাদা Govt. এর হয়ে কাজ করে। এবং govt. এর একজন হিরো। পাইরেট কিং হতে হলে তাকে রাফতেল নামক দীপে যেতে হবে। কিন্তু সেখানে শুদু একজন মানুশ গিয়েছিল Pirate King God D. Rogger. রাফতেল জেতে হলে সাগরের এক নির্দিষ্ট এলাকা পার হতে হবে Grand line. তাই লুফি বের হই Grand Line একজন বন্ধুর সাথে নাম Zoro. Grand Line যাওয়ার পথে তার অনেক বন্ধু হই। তাদের সভারই নানারকম সপ্ন রয়েছে। সময়ের সাথে সাথে সাগরে সবচায়তে শক্তিশালী পাইরেটে পরিনিত হয় লুফি। Govt. প্রথমে তার উপর ৩০ লাখ পরে ৩ কোটি এবং এখন ১০০ কোটি টাকা Bounty দেয়। Dead or Alive. তার দলের সকলের উপর এই ধরনের Bounty রয়েছে। এই বাউন্টির ফলে সাগরের নানা মানুষ সহ Govt এর অনেক লোক তাদের শত্রু হয়ে আসে। লুফিরা এখন পর্যন্ত New World পর্যন্ত গিয়েছে। Grand Line অর্ধেক। রাফতেল হল Grand লাইন এর শেসে। আমার দেখা সেরা এনাইম নানা করুন Action/Comedy এর সাথে জড়িত। দেখার অনোরুদ রইল। বিভিন্ন Power এর শক্তিশালী লোক এর সাথে Fight গোলা চরম।

DRAGON BALL
Lang: Japanese / English (All)
Each Episode: 22-23 Minutes.
Episode:153
Series: End
* Dragon Ball Z
Lang: Japanese/ Englisj (All)
Each Episode: 22-23 minutes.
Episode:291
Series: End.
* Dragon Ball GT
Lang: Japanese/ English
Each Episode: 22-23 minutes.
Episode:64
Series: End.
* Dragon Ball Super
Lang: Japanese(All)/ English (some)
Each Episode: 22-23 minutes.
Episode:104( Update: 03 sept)

Series: Active.
রিভিউ: A To Z: এই এনাইম ছোট বড় সকলে দেখে। আমার জন্মেরো আগের এনাইম এটি। গকো নামক এক ছেলেকে নিয়ে এই কাহিনী। নানা কাহিনীর সংগে গকো শক্তিশালী হয়ে উঠে। এনাইমের কাহিনী নিয়ে কিছু বলব না। Dragon ball নিয়ে শুরু হয় এবং শেষ হয় Dragon Ball gt নিয়ে। কিন্তু এখন আবার শুরু হয়েছে Dragon Ball super নিয়ে। এনাইমটি সম্পর্কে জানতে চাইলে Google/Youtube আছে। রেটিং দেখলে বুজবেন কেমন।

NARUTO
Lang: Japanese/ English (All)
Each Episode: 22-23 Minutes.
Episode:220
Series: End
*Naruto Shippuden
Lang: japanese(All)/ English (Some)
Each Episode: 22-23 Minutes.
Episode: 500
Series: End
*Boruto–>Naruto Next Generation
Lang: Japanese
Each Episode: 22-23 Minutes.
Episode:22(updated)

Series: Active
রিভিউ: রিভিউ: নারুটু একজন নিঞ্জা।তার বাবা মা বন্ধু কেউ নেয়। তার ভেতর রয়েছে এক শক্তিশালী জন্তু যার ফলে তাকে অনেকে ভয় পায়। ছোটবেলা থেকে সে ঘ্রিণা দেখে এসেছে শুধু। তার বেষ্ট ফ্রেন্ড তার গ্রাম কে ধোকা দিয়ে চলে যায়। তাকে ফিরিয়ে আনার কাহিনী এবং নানারকম করুন এবং একশন কাহিনীর সাথে এই এনাইমটি শেষ করা হয়। আমার দেখা ২য়য় এনাইম সিরিজ এটি। বেশি কিছু লিখলামনা। Youtube থেকে ট্রেইলার দেখে নিবেন।
AVATAR THE LAST AIR BENDER
Lang: English
Each Episode: 22-25 Minutes.
Seasons: 4
Series: End
* Avatar The Legend Of Korra
Lang: English
Each Episode: 22-25 Minutes
Seasons: 4
Series: End

রিভিউ: ইংলিশ এনাইমটি প্রথম দেখা হয় নিক নামক চেনেলে। তার পর এর ডিভিডি কিনে সব এপিসোড দেখে ফেলি। এং নামক একটি ছেলে জার মাটি পানি বাতাস এবং আগুন এই চারটিকে কন্টুল করার ক্ষমতা আছে তাকে বলা হয় এভাটর। প্রায় ১০০ বছর আগে তাকে দরকার ছিল যখন ফায়ার নেশন এর রাজা অন্য সব রাজ্য ধংস করছিল। কিন্তু ১০০ বছর পর তার আগমন ঘটে। তার আগেও অনকেনকে এভাটর এসেছিল তারা সবাই একি ক্ষমতার অধিকারী ছিল। এই এনাইমটিতে সবাই চারটি এলিমেন্টের ১ টিকে কন্টুল করতে পারে। কিন্টু এভাটর পারে চারটিকে। এবং সে হল শেষ মানুষ যে কিনা বাতাস কে বেন্ড করতে পারে। এই কারনে এর নাম The Last Air Bender. সে কী সফল হবে সব রাজ্যকে মুক্ত করতে।
রিভিউ ২: এং এর পরে আগমন ঘটে Korra নামক এক মেয়ের যে কিনা এভাটর। কিনতু সে জেসময়ে জন্ম নেয় তখন সেখানে এভাটর এর প্রয়োজন নেই। কিন্তু বিভিন্ন ঘটনাচক্রে তার প্রয়োজন দেখা দেই। এই সিরিযে সর্বপ্রথম এভাটর কে এবং সে কীভাবে এভাটর হয়েছিল তা দেখানো হয় (season 2). চারটি ভিন্ন সিজনে চার প্রকার কাহিনী নিয়ে এই এনাইমটি শেষ করা হয়।
BLEACH
Lang: Japanese
Each Episode: 22-23 Minutes.
Episode:366
Series: End

HUNTER X HUNTER
Lang: Japanese
Each Episode: 22-23 Minutes.
Episode:148
Series: End
# Hunter x Hunter 2011 (ep:314) একটি সিরিজ রয়েছে এদের মধ্য পার্থক্য হল ২০১১ এই সিরিজ টি একটু উন্নত গ্রাফিক্স এবং এক্সট্রা কিছু এপিসোড রয়েছে।
রিভিউ: গন নামক এম ছেলে কে নিয়ে এই কাহিনি যে তার বাবকে খুজতে বেড় হই। তার বাবা একজন প্রফেশনাল হান্টার। বাবাকে খুঁজতে হলে তাকেও হতে হবে হান্টার। তাই সে হান্টার এক্সাম দিতে যায়। সেখানে তার সাথে পরিচয় হয় কিছু বন্ধুদের সাথে। নানারকম কাহিনির মাঝখানে সে কীভাবে সফল হয় তার বাবাকে খুজতে ত জানতে দেখুন।

ONE PUNCH MAN
Lang: Japanese/ English (All)
Each Episode: 22-23 Minutes.
Episode: 12
Series: Active But Coming Soon.
# রিভিউ: আমার দেখা সেরা সিরিজ এর মধ্য একটা। সাইতামা নামক এক হিরো কে নিয়ে কাহিনি যে তার শত্রুদের শেষ করে একটি Punch এর মাধ্যমে। মাত্র ১২ টি এপিসোড নিয়ে খুব তাড়াতাড়ি এই সিরিজটি জনপ্রিয় হয়েছে। যদি আপনি এনাইম দেখা শুরু করতে চান আমি সাজেস্ট করব এই সিরিজ দিয়ে শুরু করতে।

Share This Post

Leave a Comment