যারা মোবাইল দিয়ে Youtubing শুরু করতে চান, তাদের জন্য প্রয়োজনীয় এপ – By Usama ? [Repost]

  • যারা এন্ডোয়েড মোবাইল দিয়ে ইউটিউবে একদম নতুন কাজ শুরু করছেন বা করবেন কিন্তু বুঝতে পারছেন না কি কি সফটওয়্যার ব্যবহার করবেন তারা একটু এদিকে অাসুন..
  • Picture Edit, Thumbnail Create করার জন্য নিচের তিনটি এপপ সবথেকে ভালো।
    i) Picsay Pro
    ii) PicsArt
    iii) PixelLab
  • Video Edit এর জন্য সবথেকে ভালো দুটো এপ হলো-

    i)Kinemaster Pro Moded
    (কাইনমাস্টার মোড করা টা ডাউনলোড করলে বেশি ভালো।কারন অামরা যদি Pro টা ডাউনলোড করি সেখানে Video Layer পাবো কিন্তু সেটা সব মোবাইলে সাপোর্ট করবে না।অার মোড করাটা ডাউনলোড করলে রুট,অানরুট সব মোবাইলে Video Layer সাপোর্ট করবে..

    ii) Videoshow Pro
    (অনেকে বলবেন যে Viva video editor টা Videoshow Pro থেখে অনেক ভালো।কিন্তু অামি যে কারনে Viva এপপটির নাম বলি নাই সেটা হলো, Viva বা অন্য কোনো Editor দিয়ে একদম Low সাইজ বা Low রেজোল্যুশন এর ভিডিও Edit করা যায় না। অার Videoshow Pro দিয়া সব Edit করা যায়।তাই এখানে Viva না লিখে Videoshow Pro লিখছি…

  • যে ব্রাউজার দিয়ে কাজ করলে ভালো হবে সেটা হলো-

    i) Google Chrome Browser
    (এটা দিয়েই সব কিছু করতে পারবেন। এটা ব্যবহার করলে অাপনার Adsense এর জন্য অালাদা কোনো সফটওয়্যার ডাউনলোড করতে হবে না। এটা দিয়েই সবকিছু করতে পারবেন।এটা ব্যবহার করলে Youtube Apk এরও দরকার হবে না। )

  • অাপনি যদি স্কিন রেকর্ড ভিডিও করতে চান তাহলে যে সফটওয়্যার দরকার সেটা হলো-

    i) Mobizen SCREEN RECORDER
    (এটা সবথেকে ভালো।তবে এটাতে অাপনি ভিডিও রের্কোড করার সময় কোনো কিছু কালার ব্যবহার করে মার্ক করতে পারবেন না. .)

    ii)DU SCREEN RECORDER
    (Az না বলে অামি Du বললাম এ কারনে যে AZ টা সব মোবাইলে সাপোর্ট করে না। অার DU সব মোবাইলে সাপোর্ট করে & এটাতে কালার ব্যবহার করে মার্ক করতে পারবেন )

  • এই দুটো সফটওয়্যার ই 4.2.2 JELLY BEAN ভার্সনে সাপোর্ট করবে না। তার উপরের ভার্সনে সাপোর্ট করবে। তবে অাপনি যদি অাপনার 4.2.2 JELLY BEAN ভার্ষনে স্কিন রের্কোড করতে চান তাহলে নিচের নিয়ম অনুসরন করুন।

    i) প্রথমে PLAY STORE এ যান। সেখানে RECORDABLE লিখে সার্চ দেন।তখন একটা সফটওয়্যার পাবেন।সেটা ডাউনলোড করুন।তবে এটা অবশ্যই PLAY STORE থেখে ডাউনলোড করবেন।তা নাহলে কাজ করবে না।

    ii)সফটওয়্যার ইনস্টল করে নিন কিন্তু সফটওয়্যার টি OPEN করবেন না।

    iii)তারপরে অাপনার মোবাইলে ৫-১০ এমবি রেখ ডাটা চালু করুন & সফটওয়্যার টা অপেন করুন।

    iv) কিছুক্ষণ অপেক্ষা করুন দেখবেন একটা সফটওয়্যার ডাউনলোড হয়ে ইনস্টল হবে।সেটা ইনস্টল করে নিন।

    v) তারপরে বের হয়ে অাসুন। এখন দেখতে পারবেন যে একই রকম সফটওয়্যার দুটো অাছে। একটার নাম RECORDABLE & অন্যটার নাম RECORDABLE ACTIVATOR

    vi) এখন অাপনি RECORDABLE টা অপেন করুন & তারপরে একটু লোডিং নিবে তারপর অাপনি নিজের মতো সিটিং করতে পারবেন & রেকোর্ড করতে পারবেন।

  • অাপনি যদি অন্য কারো ভিডিওতে তারা কি #ট্যাগ ব্যবহার করেছে সেটা দেখতে চান তাহলে যা করবেন-

    i) এটা দেখার জন্য অনেকে অনেক প্রকার সফটওয়্যার এর নাম বলবে। কিন্তু অামি কোনো সফটওয়্যার এর নাম বলবো না। অামি যেটা বলবো সেটা অাপনি যেকোনো ব্রাউজার তবে ক্রোম ব্রাউজার (হলে বেশি ভালো) দিয়া এই লিংকে ডুকবেন… সেখানে একটা বক্স পাবেন, এখন অাপনি যে ভিডিওর ট্যাগ দেখতে চান তার লিংক কপি করে ঐ বক্সে পেস্ট করে সাবমিট করুন।কয়েক সেকেন্ড পরে নিচের দিকে একটা বড় বক্স পাবেন সেখানে ঐ ভিডিওর ট্যাগ গুলো পেয়ে যাবেন।

  • যেকান প্রয়োজনে- Obaak at Facebook
  • বিভিন্নরকম ভিডিও Tricks পেতে ইউটিউবে Subscribe করে রাখুন.. ? Genjaam People (GP) at Youtube
  • Share This Post
    About MainitBD Author

    শিক্ষা জাতীর মেরুদন্ড! শিখবো, না হয় শেখাবো।

    Leave a Comment