ল্যাপটপ রিসেট করুন কোন ফাইল বা তথ্য না হারিয়েই – ভাইরাস যখন শেকড় গেড়ে বসে

আসসালামু আলাইকুম, সালামের উত্তর দেয়া খুবই গুরুত্বের তা নাই বা বললাম,

 

প্রথমে সার্স করুন Reset লিখে, এরকম আসবে, তাতে ক্লিক করুন ঃ

 

 

আপনাকে একটা সেটিং এ নিয়ে যাবে , এর যে কোন একটি তে ক্লিক করতে পারেন,  গেট স্টার্টেড বা রিস্টার্ট নাউ, , যেখানেই ক্লিক করুন না কেন আপনাকে আবার ২ টি অপশন দেবে,

 

এর ভেতর আপনাকে “কিপ মাই ফাইলস”  এ ক্লিক করলে অডিও , ভিডিও বা কোন ফাইল ছাড়া সব সফটয়ার ডীলেট হয়ে যাবে , যেভাবে নতুন কিনলে আসে, ভাইরাস ও একটি সফটয়ার তাই তা আগে যাবে।

আর যদি “রিমুভে মাই ফাইলস” সেন, তাহলে সব স্টোরেগ খালি হয়ে যাবে পুরা ফাকা হয়ে যাবে। তাই আগেই পেনড্রাইভ বা ডিস্ক এ ব্যাকআপ না থাকলে এটা দিবেন না।

নোটঃ রিসেট দিলে অনেক সময় / মাঝে মাঝে উইনডোজ এর Activation License  চলে যায়, ফলে বার বার আপনাকে উইন্ডোজ এক্টিভ করতে বলবে, এক্টীভ করার ২ টা উপায়, যে ডিস্ক থেকে উইন্ডোজ দিয়েছিলেন তার সিরিয়াল বসানো, অথবা নতুন ডিস্ক কেনা। ডিস্ক অবশ্যই জেনুইন হতে হবে, পাইরেট হলেও জেনুইন কিনা শুনবেন। এসব লাগবে যখন আপনি আরেকটা উইন্ডোজ দিতে চান।

আরেকটা উপায় হলো KmsPrio সফটওয়ার দেয়া । ১-২ এম্বি এর এই সফটোয়ার ইন্সটল দিয়ে আপনার যে কোন উইন্ডোজ একটিভ করে নিতে পারবেন। Click to Download – Google Drive  লিংক দেওয়া আছে নিচে।

অনেক পন্ডীত পাওয়া যাবে যারা আমার দেওয়া লিংকে  যাবেওনা, গুগলে সার্স করবে ও একই নামে থাকা আরেকটা ভাইরাস ডাউনলোড করবে, তারা প্লিজ আমাকে দোষ দিবেন না, আমি পিওর সফট লিংক দিয়েছি যা গুগল ড্রাইভে আছে। ধন্যবাদ সবাইকে।

Share This Post

Leave a Comment